dailynobobarta logo
আজ সোমবার, ১৮ সেপ্টেম্বর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

কুড়িগ্রামের সীমান্ত থেকে ৪৫টি ভারতীয় মহিষ আটক

প্রতিবেদক
গোলাম রব্বানী, স্টাফ রিপোর্টার
সোমবার, ১৮ সেপ্টেম্বর ২০২৩ | ১১:৪৪ অপরাহ্ণ
কুড়িগ্রামের সীমান্ত থেকে ৪৫টি ভারতীয় মহিষ আটক

কুড়িগ্রামের উলিপুর উপজেলার সীমান্তবর্তী এলাকার চরাঞ্চল থেকে ৪৫টি ভারতীয় মহিষ আটক করেছে বিজিবি। সোমবার (১৮ সেপ্টেম্বর) সকালে উলিপুর উপজেলার সাহেবের আলগা ইউনিয়নের জাহাজের আলগা, মেকুরচর ও পাশর্^বর্তী এলাকা থেকে এসব মহিষ আটক করে বিজিবি। যার আনুমানিক মূল্য ৭০ লাখ টাকা বলে জানায় বিজিবি।

উপজেলার দুইখাওয়ার চর বিওপি’র সীমান্ত এলাকা মেইনপিলার ১০৪৭ হতে ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে নদীর তীরবর্তী চরাঞ্চল অবস্থান করা অবস্থায় এসব মহিষ জব্দ করা হয়।

কুড়িগ্রাম ব্যাটালিয়ন ২২ বিজিবি এক প্রেস বিজ্ঞত্তিতে জানায়, দইখাওয়ার চর বিওপি সীমান্ত দিয়ে ভারতীয় গবাদি পশু চোরাচালানের মাধ্যমে বাংলাদেশে প্রবেশ করছে। পরে গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি ২৭ জন সমস্যের একটি টহল টিম অভিযান চালিয়ে এসব মহিষ আটক করে। টহল দলের নেতৃত্ব দেন মেজর মো: মাহবুবুর রহমান ও ভারপ্রাপ্ত এডজুটেন্ট সহকারী পরিচালক মো: ইউনুছ আলী।

এব্যাপারে কুড়িগ্রাম ২২ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্ণেল মো: আব্দুল মোত্তাকিম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি’র ২৭ সদস্যের একটি টিম সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ৪৫টি ভারতীয় মহিষ আটক করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় ৭০ লাখ টাকা। এসব মহিষ অবৈধভাবে সীমান্ত দিয়ে বাংলাদেশের অভ্যন্তরে আনা হয়। আটককৃত মহিষগুলো কাস্টমে জমা দেয়ার প্রক্রিয়া চলছে।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com