dailynobobarta logo
আজ বুধবার, ২৭ সেপ্টেম্বর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

বিশ্ব পর্যটন দিবস আজ

প্রতিবেদক
দৈনিক নববার্তা ডেস্ক
বুধবার, ২৭ সেপ্টেম্বর ২০২৩ | ১২:৪৬ অপরাহ্ণ
বিশ্ব পর্যটন দিবস

আজ বুধবার (২৭ সেপ্টেম্বর) বিশ্ব পর্যটন দিবস। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে আজ দিবসটি পালিত হবে। এ বছর পর্যটন দিবস উপলক্ষে প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে— ‘ট্যুরিজম অ্যান্ড গ্রিন ইনভেস্টমেন্ট’। অন্যভাবে বলা যায়, ‘পর্যটনে পরিবেশবান্ধব বিনিয়োগ’।

দিবসটি উপলক্ষে নানা আয়োজনের প্রস্তুতি নেওয়া হয়েছে। রাজধানীতে শুরু হচ্ছে চার দিনের ‘বাংলাদেশ ফেস্টিভ্যাল’ এবং কক্সবাজার সমুদ্রসৈকতে অনুষ্ঠিত হবে সাত দিনের পর্যটনমেলা ও বিচ কার্নিভ্যাল।

‘বাংলাদেশ ফেস্টিভাল’-এর আয়োজন করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের বাংলাদেশ ট্যুরিজম বোর্ড (বিটিবি)। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই উৎসব অনুষ্ঠিত হবে। চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। এই উৎসবের উদ্বোধন করেবেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

এদিকে ৬ মাস পর আজ থেকে শুরু হলো সেন্টমার্টিন-টেকনাফ নৌ-রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল। বিশ্ব পর্যটন দিবসে এমন উদ্যোগ নিয়েছেন কক্সবাজার জেলা প্রশাসন। এতে খুশি পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ী ও দ্বীপের বাসিন্দারা।

দিবসটি উপলক্ষে কুয়াকাটায় তিন দিনব্যাপী উৎসবের আয়োজন করা হয়েছে। কুয়াকাটা ট্যুরিজম ম্যানেজমেন্ট অ্যাসোসিয়েশনের (কুটুম) ব্যবস্থাপনায় আজ থেকে শুক্রবার (২৯ সেপ্টেম্বর) পর্যন্ত তিন দিন কুয়াকাটা সৈকতের ট্যুরিজম পার্ক-সংলগ্ন এলাকায় পর্যটন মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ থাকবে নানা আয়োজন।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com