dailynobobarta logo
আজ বৃহস্পতিবার, ৫ অক্টোবর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

ইবিতে নোফেল ছাত্র কল্যাণ ফোরামের মিলনমেলা

প্রতিবেদক
ক্যাম্পাস প্রতিনিধি
বৃহস্পতিবার, ৫ অক্টোবর ২০২৩ | ৯:৪৭ অপরাহ্ণ
ইবিতে নোফেল ছাত্র কল্যাণ ফোরামের মিলনমেলা

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নোয়াখালী, ফেনী ও লক্ষীপুর জেলা থেকে আগত শিক্ষার্থীদের সংগঠন ‘নোফেল’ ছাত্র কল্যাণ ফোরামের মিলনমেলা ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৫ অক্টোবর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের চতুর্থ তলায় হলরুমে সংগঠনের প্রবীণদের বিদায় ও নবীনদের সংবর্ধনা দিতে এটি অনুষ্ঠিত হয়।

এসময় ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের বিদায়ী স্মারক প্রদান করা হয়। এবং ২০২১-২২ ও ২০২২-২৩ শিক্ষাবর্ষের আগত নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ ও সংবর্ধনা স্মারক বিতরণ করা হয়।

অনুষ্ঠানে সংগঠনটির সভাপতি আব্দুল্লাহ আল মাসুমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ছিলেন সংগঠনের উপদেষ্টা ও দাওয়াহ এন্ড ইসলামি স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. রহিমুল্লাহ। বিশেষ অতিথি হিসেবে ছিলেন সংগঠনটির উপদেষ্টা ও আল কুরআন এন্ড ইসলামি স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. এবিএম ফারুক এবং আল ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. নাজিম উদ্দীন।

এসময় সংগঠনটির সাবেক সাধারণ সম্পাদক আজিজুল হক পিয়াস, ইবিসাসের দপ্তর সম্পাদক তাজমুল জায়িম ও ইবি কোয়ার্টার মসজিদের ঈমাম মোহাম্মদ ইউসুফসহ সংগঠনের শতাধিক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সংগঠনের উপদেষ্টা অধ্যাপক ড. রহিমুল্লাহ বলেন, সময় জীবনে সবচেয়ে গুরুত্বপূর্ণ। তোমাদেরকে সময়ের সাথে নিজেদের গঠন করতে হবে। নিজের দায়িত্ব নিজেই পালন করতে হবে। নিজেকে ক্ষতিগ্রস্ত করলে পিতামাতা, শিক্ষকসহ সকলের প্রতি অন্যায় এবং দেশের বোঝা হয়ে দাড়াতে হবে।

বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির দপ্তর সম্পাদক তাজমুল জায়িম বলেন, নোফেলের বিদায়ী শিক্ষার্থীদের জন্য শুভকামনা রইল। তারা বিশ্ববিদ্যালয়ে যে যোগ্যতা অর্জন করেছে তা দিয়ে দেশ ও জাতির মুখ উজ্জ্বল করবে। একইসাথে নবীনদের করনীয় হবে ভালো-মন্দ, ধার্মিক- অধার্মিক সকল ধরনের মানুষ থেকে নিজের জন্য উপযুক্ত সঙ্গ নির্ধারণ করতে হবে। তাদেরকে মাদক ও খারাপ সঙ্গ থেকে সতর্ক থাকতে হবে। কারণ মেধাবী শিক্ষার্থীরা ক্যাম্পাসে আসার পর কখনো কখনো জাতির বোঝায় পরিণত হয়।

সংগঠনটির সাবেক সম্পাদক আজিজুল পিয়াস বলেন, বিগত সময়ের সংকট কাটিয়ে নোফেলের কার্যক্রম গতিশীল করার কাজ আজকের এই অনুষ্ঠানের মধ্য দিয়ে সফল হয়েছে।

আশরাফুল আলম/ইবি/দৈনিক নববার্তা

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com