dailynobobarta logo
আজ শুক্রবার, ৬ অক্টোবর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

নেদারল্যান্ডসের বিপক্ষে ব্যাটিংয়ে পাকিস্তান

প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
শুক্রবার, ৬ অক্টোবর ২০২৩ | ২:১৪ অপরাহ্ণ
নেদারল্যান্ডসের বিপক্ষে ব্যাটিংয়ে পাকিস্তান

ইংল্যান্ড-নিউজিল্যান্ড মহারণ দিয়ে মাঠে গড়িয়েছে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ। টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচেই মাঠে নামছে ১৯৯২ বিশ্বকাপজয়ী পাকিস্তান। হায়দ্রাবাদে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে এবারের বিশ্বকাপে সবশেষ দল হিসেবে জায়গা করে নেওয়া নেদারল্যান্ডস।

শুক্রবার (৬ অক্টোবর) হায়দ্রাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে পাকিস্তান ও নেদারল্যান্ডসের মধ্যকার ম্যাচটিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে ডাচ অধিনায়ক স্কট স্কট এডওয়ার্ডস। বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় ম্যাচটি শুরু হবে।

২০১৯ বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে বাদ পড়ার পরে ঘুরে দাঁড়িয়েছে পাকিস্তান। বিশেষ করে দলটির টপ ব্যাটিং অর্ডারে এসেছে আমূল পরিবর্তন। ফখর জামান ও ইমাম–উল–হকের পাশাপাশি বাবর আজমও হয়ে ওঠেন ভরসার প্রতীক। এছাড়া মিডল অর্ডারে ইফতিখার আহমেদ-সৌদ শাকিলেরা ম্যাচের ব্যবধান গড়ে দিতে সক্ষম। আর বোলিংয়ে দেখা যায় শাহিন শাহ আফ্রিদিসহ একাধিক বোলারের দ্যুতি। ফলে দলটিকে অনেকাংশেই ফেভারিট হিসেবে ধরা যায়।

এ দিকে নেদারল্যান্ডসকেও হালকাভাবে দেখার সুযোগ নেই। ডাচরা ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ডের মতো দলকে পেছনে ফেলে বিশ্বকাপের মঞ্চে এসেছে। ফলে তারাও ভালোকিছু করার সক্ষমতা রাখে পাকিস্তানের বিপক্ষে।

বিগত পাঁচ ম্যাচের মুখোমুখি দেখায় এগিয়ে রয়েছে পাকিস্তান। শুধু তাই নয় পাকিস্তান-নেদারল্যান্ডসের মধ্যকার ৬ ওয়ানডের একটিতেও জিততেও পারেনি ডাচরা। ফলে বাবরদের বিপক্ষে প্রথম জয়ের জন্য মুখিয়ে রয়েছে নেদারল্যান্ডস।

পাকিস্তানের একাদশ
ইমাম-উল হক, ফখর জামান, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, হাসান আলী, শাহীন আফ্রিদি ও হারিস রউফ।

নেদারল্যান্ডসের একাদশ
বিক্রমজিৎ সিং, ম্যাক্স ওডাউড, কলিন অ্যাকারম্যান, স্কট এডুয়ার্ডস (অধিনায়ক), বাস ডি লিডি, তেজা নিদামানুর, সাকিব জুলফিকার, লোগান ভ্যান বেক, রোয়েলফ ভ্যান ডার মেরওয়ে, আরিয়ান দত্ত ও পল ভ্যান মিকেরেন।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com