dailynobobarta logo
আজ শুক্রবার, ৬ অক্টোবর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

বিশ্বকাপে পাকিস্তানের শুভসূচনা

প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
শুক্রবার, ৬ অক্টোবর ২০২৩ | ৯:৫৩ অপরাহ্ণ
বিশ্বকাপে পাকিস্তানের শুভসূচনা

নেদারল্যান্ডসের বিপক্ষে টপঅর্ডার ব্যর্থ হলেও সহজ জয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে পাকিস্তান। ব্যাট হাতে বাবর আজম-ফখর জামান ও ইমাম উল হকদের ব্যর্থতার দিনে ডাচ অলরাউন্ডার বাস ডি লিডির লড়াই সত্ত্বেও ৮১ রানে জিতেছে তারা।

পাকিস্তানের ২৮৬ রানের জবাবে ২০৫ রানে থেমেছে নেদারল্যান্ডসের ইনিংস। বল হাতে ৪ উইকেট নেয়ার পর ব্যাট হাতে ৬৭ রান করেন ডাচ অলরাউন্ডার লিডি। পাকিস্তানের পক্ষে সৌদ শাকিল ও মোহাম্মদ রিজওয়ান, দুজনই করেন ৬৮ করে। বল হাতে ৩টি উইকেট নেন রউফ।

হায়দরাবাদের রাজিব গান্ধি আন্তর্জাতিক স্টেডিয়ামে শুক্রবার (৬ অক্টোবর) ভিক্রমজিৎ সিংয়ের ব্যাটে ভর করে দারুণ শুরু পেয়েছিল নিউজিল্যান্ড। ম্যাক্স ওদাউদ ৫ রান করে ফিরে গেলেও সিং হাঁটতে থাকেন হাফসেঞ্চুরির পথে। কলিন অ্যাকারম্যান বিদায় নেন দলীয় ৫০ রানে, ১৭ রান করে। অর্ধশতক তুলে নেন ভিক্রমজিৎ। ৬৭ বলে ৫২ রান করে শাদাব খানের বলে ক্যাচ আউট হন তিনি।

২৬ ওভার শেষে ১২৯ রান ছিল ডাচদের। উইকেটে ছিলেন বাস ডি লিডি ও তেজা নিদামানুরু। পরের ওভারে বল হাতে নিয়ে প্রথম বলেই চার হজম করেন রউফ। কিন্তু পরের বলে নিদামানুরুকে ফিরিয়ে দেন তিনি। তৃতীয় বলটি ডট দেন পাকিস্তান গতি তারকা। চতুর্থ বলে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন অধিনায়ক স্কট এডওয়ার্ডসকে। রউফের পঞ্চম বলে ফিরে যেতে পারতেন সাকিব জুলফিকার। কিন্তু ইফতিখার আহমেদ ক্যাচ ড্রপ করায় ওই ওভারে ৩ উইকেট পাওয়া হয়নি রউফের।

১০ রান করে ফিরে যান সাকিব জুলফিকার। এরপর ৪ উইকেট শিকারি বাস ডি লিডি দায়িত্ব কাঁধে তুলে নেন। একপ্রান্তে উইকেট পড়তে থাকলেও তিনি রানের চাকা সচল রাখেন। ৬৭ রানে তাকে থামান মোহাম্মদ নেওয়াজ। ৬৮ বলের ইনিংসে ৬টি চার ২টি ছয় হাঁকান ডাচ অলরাউন্ডার।

এরপর লোগান ভ্যান বিক ছাড়া বাকিদের কেউই হাল ধরতে পারেননি। ৪ রানে ভ্যান ডার মেরউই ও ৭ রানে আউট হন পল মেকেরান। ভ্যান বিক শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ২৮ রানে।

এর আগে সব কটি উইকেট হারিয়ে ২৮৬ রান করে পাকিস্তান। দলের হয়ে সর্বোচ্চ ৬৮ রান করে তুলেন সৌদ শাকিল ও মোহাম্মদ রিজওয়ান। বাকিদের মধ্যে মোহাম্মদ নেওয়াজ ৩৯ ও শাদাব খান করেন ৩২ রান। ডাচদের হয়ে ৪ উইকেট পান লিডি।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com