dailynobobarta logo
আজ রবিবার, ৮ অক্টোবর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

টস হেরে ফিল্ডিংয়ে ভারত

প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
রবিবার, ৮ অক্টোবর ২০২৩ | ২:৪৩ অপরাহ্ণ
ভারত-অস্ট্রেলিয়া

প্রথাগত সব নীতির পরিবর্তন নিয়েই হচ্ছে এবারের বিশ্বকাপ আসর। বিশ্বকাপের পর্দা ওঠার তিন দিন পেরিয়ে গেলেও আজই প্রথম মাঠে নামছে স্বাগতিক ভারত। সাধারণত উদ্বোধনী ম্যাচেই দেখা যায় স্বাগতিক দলকে, অথচ এবার ভারত যখন মাঠে নামছে ততক্ষণে চার-চারটা ম্যাচ হয়ে গেছে! অবশেষে বিশ্বকাপের পঞ্চম ম্যাচে দুপুর ২.৩০মিনিটে মাঠে নামছে ভারত। চেন্নাইয়ের ম্যাচে টস হেরে ফিল্ডিং পেয়েছে ভারত।

রোববার (৮ অক্টোবর) মূল ম্যাচের আগে দুপুর ২টায় চেন্নাইয়ের চিদাম্বারাম স্টেডিয়ামে টসের জন্য মুখোমুখি হন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স ও ভারতের রোহিত শর্মা। টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন প্যাট কামিন্স।

রের মাঠের এই বিশ্বকাপ মিশনে নিজেদের প্রথম ম্যাচে ভারতীয় শিবিরে বড় ধাক্কা-শুভমান গিলকে না পাওয়া। ডেঙ্গু আক্রান্ত হওয়ায় এই ওপেনারকে প্রথম ম্যাচে পাচ্ছে না। তবে দ্বিতীয় ম্যাচে একাদশে ফিরতে পারেন এই তরুণ।

গিল ছাড়া বাকি সবজায়গায় নিজেদের সেরা ক্রিকেটারদেরই পেয়েছে স্বাগতিকরা। গিল না থাকায় ওপেনিংয়ে রোহিত শর্মার সঙ্গী হবেন ইশান কিষাণ। তিনে বিরাট কোহলি। মিডল অর্ডারে থাকবেন শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল ও হার্দিক পান্ডিয়া। উইকেটে স্পিনাররা কিছুটা বাড়তি সুবিধা পাওয়ায় একাদশে দুই বিশেষজ্ঞ স্পিনার-রবিচন্দ্রন অশ্বিন ও কুলদ্বীপ যাদব। তাদের সঙ্গে আছেন রবীন্দ্র জাদেজাও। আর পেস বিভাগে জাসপ্রিত বুমরাহর সঙ্গী মোহাম্মদ সিরাজ।

অন্যদিকে অজিরা তাদের সেরা একাদশ নিয়েই মাঠে নামছে। চোট থাকলেও একাদশে রয়েছেন স্পিনার অ্যাডাম জাম্পা।

ভারত একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), ইশান কিষাণ, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, কুলদ্বীপ যাদব, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ।

অস্ট্রেলিয়া একাদশ: ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, স্টিভ স্মিথ, মার্নাশ ল্যাবুশেন, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), ক্যামেরুন গ্রিন, প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজলউড।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com