dailynobobarta logo
আজ বুধবার, ১৮ অক্টোবর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

৩৩ দিনে আটোয়ারী হাসপাতালে ১০টি অপারেশন সম্পন্ন

প্রতিবেদক
রাব্বু হক প্রধান, আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি
বুধবার, ১৮ অক্টোবর ২০২৩ | ৫:১৯ অপরাহ্ণ

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার ছয় ইউনিয়নের প্রায় ১ লক্ষ ১৫ হাজার মানুষের চিকিৎসা সেবার ভরসাস্থল হলো- আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। আর এই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার চালু হওয়ার ১ মাস ৩ দিনে মোট ১০ টি অপারেশন সফলতার সাথে সম্পন্ন করা হয়েছে।

বুধবার (১৮ অক্টোবর) দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ হুমায়ূন কবীর’র আয়োজনে সফলতার সাথে আজ তিনটি সিজারিয়ান অপারেশন সম্পন্ন করেন, জেলা সিভিল সার্জন ডাঃ মোস্তফা জামান চৌধুরী।

এসময় অপারেশন টিমে ছিলেন, আ্যানেসথেসিয়া কনসালটেন্ট ডাঃ বিশ্বজিৎ, সহকারী হিসেবে ডাঃ শাফায়েত লস্কর। এছাড়াও উপস্থিত ছিলেন, গাইনী কনসালটেন্ট ডাঃ নাহিদ সিদ্দিকা এবং আবাসিক মেডিকেল অফিসার ডাঃ জাহিদ হাসান।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান ডাঃ হুমায়ূন কবীর জানান, উপজেলা মডেল স্বাস্থ্য কমপ্লেক্সটি প্রতিষ্ঠার ৪২ বছর পর গত ১৪ সেপ্টেম্বর পঞ্চগড় জেলা সিভিল সার্জন স্যার এসে অপারেশন থিয়েটারটি চালু করেন এবং ওইদিনেই এক প্রসূতি মায়ের সিজারিয়ান অপারেশন যাত্রা শুরু করে এখন পর্যন্ত ১০ টি অপারেশন সফলতার সাথে সম্পন্ন করেছেন। তারই ধারাবাহিকতায় পঞ্চগড়ের পাঁচটি উপজেলা তথা আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সপ্তাহে একদিন বুধবার এসে অপারেশন করেন।

জেলা সিভিল সার্জন জানান, বর্তমান সরকার জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে স্বাস্থ্যখাতে ব্যাপক উন্নয়ন কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়ন করেছে। তাই স্বাস্থ্য বিভাগকে জনবান্ধব করে গড়ে তোলার লক্ষ্যে ইতিমধ্যে পঞ্চগড়ের আটোয়ারী, বোদা ও দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনি নিজেই সিজার করে সিজারিয়ান কার্যক্রম চালু করেন।

তিনি আরো বলেন, গাইনী বিশেষজ্ঞ ও সার্জন না থাকায় উপজেলা পর্যায়ের হাসপাতালগুলোতে সিজারসহ অন্যান্য অপারেশন দীর্ঘ দিন থেকে বন্ধ ছিল। এঅবস্থায় আমি নিজেই অপারেশন শুরু করেছি। এখানকার স্বাস্থ্য বিভাগের অবস্থা যা ছিল তা একটু পরিবর্তন করার চেষ্টা করছি।

উল্লেখ্য, ডাঃ মোস্তফা জামান চৌধুরী চলতি বছরের ১৩ জুলাই সিভিল সার্জন হিসেবে পঞ্চগড়ে যোগদান করেন। যোগদানের পর থেকেই হাসপাতাল ক্যাম্পাসগুলো পরিচ্ছন্ন ও সৌন্দর্যবর্ধনসহ পঞ্চগড়ে স্বাস্থ্যসেবার মান বাড়াতে নানামুখী উদ্যোগ গ্রহণ করেন।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com