dailynobobarta logo
আজ বুধবার, ২৬ জুলাই ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

ঘিওরে বলগেট দিয়ে মাটি কাটার প্রতিবাদে বিক্ষোভ

প্রতিবেদক
আল মামুন, মানিকগঞ্জ প্রতিনিধি
বুধবার, ২৬ জুলাই ২০২৩ | ৪:৫৯ অপরাহ্ণ
ঘিওরে বলগেট দিয়ে মাটি কাটার প্রতিবাদে বিক্ষোভ

আল মামুন, মানিকগঞ্জ প্রতিনিধি : শুষ্ক মৌসুমে মানিকগঞ্জের ঘিওর সরকারি কলেজের পেছনের চর থেকে অবৈধভাবে ড্রেজার ও ভেকু মেশিন দিয়ে মাটি কেটে হাই ড্রাম ট্রাক দিয়ে স্থানান্তর করা হয়। পরবর্তীতে বর্ষা মৌসুমে আবার শুরু হয় বোলগেট কাটার মেশিন দিয়ে মাটি স্থানাস্তরের কাজ।

এতে মানুষের ঘরবাড়ি সহ ব্যবসা প্রতিষ্ঠান ও যোগাযোগের সড়ক ও ব্রীজ হুমকির আশংঙ্কায় পড়লে আজ বুধবার ২৬ জুন সকাল ১০টার দিকে ঘিওর নদীর উত্তর পাড়ে নদী থেকে ভোলগেট কাটার মেশিন বন্ধের জন্য প্রতিবাদ বিক্ষোভ করে স্থানীয় সাধারণ লোকজন।

স্থানীয় লোকজন জানান, শুষ্ক মৌসুমে মাটি স্থানান্তরের ফলে মাঠের পূর্ব পাশ দিয়ে বয়ে চলা ড্রেনেজ ব্যবস্থা ড্রাম ট্রাকের কষাঘাটে অকেজো হয়ে গেছে। ফলে থানা মোড় এলাকায় ড্রেন থেকে মলমূত্র, আবর্জনার পানি উঠে রাস্তা দিয়ে চলাচলে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। এতে ডেঙ্গু সহ চর্ম রোগের কারণ হয়ে দাঁড়িয়েছে।

এছাড়া নদীতে বর্তমানে আবার সেখান থেকে বোলগেট কাটার মেশিন দিয়ে মাটি উত্তোলন করা হচ্ছে। চর না কেটে সেখানে জমির মাটি কেটে নেওয়া হচ্ছে। এতে নদী ভাঙ্গন সহ মানুষের বসত ভিটা, ফসলী জমি, ব্যবসা প্রতিষ্ঠান সহ রাস্তাঘাট ও ব্রীজ নতুন করে হুমকির মুখে পড়েছে তাই তারা এর প্রতিবাদ জানাতে সকাল বেলা নদীর পাড়ে হারুনের চায়ের দোকানের নিকট সমবেত হয়েছেন। এ সময় ঘিওর থানা পুলিশ ঘটনাস্থলে আসলে প্রতিবাদকারীরা তাদের প্রতিবাদ সাংবাদিকদের সামনে তুলে ধরেন।

এ বিষয়ে ঘিওর উপজেলা নির্বাহী অফিসার মোঃ হামিদুর রহমান জানান, ইজারাকৃত অংশ থেকে শুধুমাত্র ভেকু ও বেলছা দিয়ে মাটি উত্তোলন করা যাবে। ড্রেজিং করার কোন সুযোগ নেই। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com