dailynobobarta logo
আজ মঙ্গলবার, ৩১ অক্টোবর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

তামিম-শান্ত-মুশফিককে হারিয়ে চাপে বাংলাদেশ

প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
মঙ্গলবার, ৩১ অক্টোবর ২০২৩ | ৩:১৮ অপরাহ্ণ
তামিম-শান্ত-মুশফিককে হারিয়ে চাপে বাংলাদেশ

ডেন গার্ডেন্সে পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নাম বাংলাদেশ। তবে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই ধাক্কা টাইগারদের। রানের খাতা খোলার আগেই ইনিংসের পঞ্চম বলে ড্রেসিং রুমে ফিরে গেলেন তানজিদ হাসান। এক ওভার পরে বল হাতে এসে তুলে নিলেন তিনে ব্যাট করতে নামা নাজমুল হোসেন শান্তর উইকেটও। এতেই বাংলাদেশ মাত্র ৬ রানে হারায় টপ অর্ডারের দুই ব্যাটারকে।

শাহিন শাহ আফ্রিদির হালকা ভেতরে ঢোকা ডেলিভারি ব্যাটে লাগাতে পারেননি তানজিদ। বল প্যাডে আঘাত করতেই জোরাল আবেদনে আঙুল তুলে দেন আম্পায়ার। কিছুক্ষণ ভেবে রিভিউ নেন বাঁহাতি ওপেনার। টিভি রিপ্লেতে দেখা যায় বলের পিচিং ও ইমপ্যাক্ট ঠিক থাকলেও হিটিংয়ে ক্ষেত্রে ছিল আম্পায়ার্স কল। ফলে রিভিউ বাঁচলেও ফিরতে হয় তানজিদকে।

তানজিদকে ফিরিতে ওয়ানডেতে ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন পাকিস্তানি এই পেসার। মাত্র ৫১ ম্যাচে এই মাইলফলক ছুঁয়ে ফেললেন ২৩ বছর বয়সী বাঁহাতি পেসার। পাকিস্তানের বোলারদের মধ্যে ওয়ানডেতে তার চেয়ে দ্রুত উইকেটের সেঞ্চুরি করতে পারেননি আর কোনো বোলার। সাকলাইন মুশতাক একশ উইকেট পূর্ণ করেন ৫৩ ম্যাচ খেলে।

সব মিলিয়ে দ্রুততম একশ উইকেটের রেকর্ড সন্দীপ লামিছানের। গত এপ্রিলে নিজের ৪২তম ম্যাচে এই মাইলফলক স্পর্শ করেন নেপালি লেগ স্পিনার। পেসারদের মধ্যে আফ্রিদিই দ্রুততম। আগের রেকর্ড মিচেল স্টার্কের, ৫২ ম্যাচে।

তৃতীয় ওভারে নাজমুল হোসেন শান্তকে নিজের দ্বিতীয় শিকারে পরিণত করেন আফ্রিদি।। শরীর থেকে বেশ দূরে থেকে ঘুরিয়ে খেলেছিলেন নাজমুল। শর্ট মিডউইকেটে উসামা মির ডানদিকে ঝুঁকে নিয়েছেন ভালো ক্যাচ। শান্ত ফেরেন ৪ রান করে। এরপর ৮ বলে ৫ রান করে সাজঘরে ফিরে যান মুশফিকুর রহিম।

এই রিপোর্ট লেখা অবধি বাংলাদেশের সংগ্রহ ৮ ওভারে ৩ উইকেটে ৩২ রান। লিটন দাস ১৮ আর মাহমুদুল্লাহ রিয়াদ ৫ রানে ব্যাট করছেন।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com