dailynobobarta logo
আজ বৃহস্পতিবার, ২ নভেম্বর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

শ্রীলঙ্কার লজ্জার হার , বিশ্বকাপের সেমিতে ভারত

প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
বৃহস্পতিবার, ২ নভেম্বর ২০২৩ | ১০:৪৫ অপরাহ্ণ
শ্রীলঙ্কার লজ্জার হার , বিশ্বকাপের সেমিতে ভারত

৩৫৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে লজ্জাজনক ব্যাটিং করেছে শ্রীলঙ্কা। মোহাম্মদ সিরাজ এবং মোহাম্মদ শামির অসাধারণ বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেনি কুশল মেন্ডিসের দল। ২৯ রানে ৮ উইকেট হারানোর পর মহেশ থিকশানা এবং কাসুন রাজিথার ব্যাটে কোনোরকমে লজ্জার রেকর্ড এড়িয়েছে লঙ্কানরা। তবে বড় ব্যবধানে হেরে টুর্নামেন্ট থেকে প্রায় বাদ শ্রীলঙ্কা।

বৃহস্পতিবার (২ নভেম্বর) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে শ্রীলঙ্কাকে ৩০২ রানে হারিয়েছে ভারত। এই ম্যাচ জিতে প্রথম দল হিসেবে বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করেছে ভারত।

এবারের বিশ্বকাপে উড়ন্ত ফর্মে আছে ভারত। প্রথম ৭ ম্যাচের সবগুলো জিতে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে স্বাগতিকরা। অন্যদিকে শ্রীলঙ্কা এখন বাদ পড়ার দোরগোড়ায়। ৭ ম্যাচের দুটোতে জিতে ৪ পয়েন্ট নিয়ে লঙ্কানরা পয়েন্ট টেবিলের ছয়ে অবস্থান করছে।

ভারতের দেয়া ৩৫৮ রানের পাহাড়সম লক্ষ্য তাড়া করতে নেমে মোহাম্মদ সিরাজ এবং জাসপ্রীত বুমরাহর তোপে প্রথম ৪ ওভারেই ৪ উইকেট হারায় শ্রীলঙ্কা। সিরাজ একাই নেন তিন উইকেট।

লঙ্কানদের ইনিংসের প্রথম বলেই পাথুম নিসাঙ্কাকে ফেরান জাসপ্রীত বুমরাহ। সিনিয়রের পদাঙ্ক অনুসরণ করেন মোহাম্মদ সিরাজও। প্রথম বলেই দিমুথ করুনারত্নেকে এলবিডব্লিউ করেন তিনি। একই ওভারের পঞ্চম বলে সাদিরা সামারাবিক্রমাকেও ফেরান সিরাজ। নিজের দ্বিতীয় ওভারে দুর্দান্ত এক বলে লঙ্কান অধিনায়ক কুশল মেন্ডিসকে ফেরান ডানহাতি এই পেসার।

সিরাজ-বুমরাহর শুরুর ধাক্কা কোনোমতে সামলে যাওয়ার পর মোহাম্মদ শামির তোপের মুখে পড়ে শ্রীলঙ্কা। নিজের পরের পাঁচ ওভারে রীতিমতো ঝড় তোলেন শামি। পাঁচ ওভার থেকে তোলেন ৫ উইকেট। তাতে ম্যাচ শেষে ম্যাচসেরার পুরষ্কারটাও উঠেছে তার হাতে। ম্যাচের শেষ উইকেটটা নিয়েছেন রবীন্দ্র জাদেজা। দিলশান মাদুশঙ্কাকে আউট করে ইনিংসের ইতি টানেন তিনি। ৫৫ রানে থামে শ্রীলঙ্কার ইনিংস।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে দুই বলের মাথায় অধিনায়ক রোহিত শর্মার উইকেট হারায় ভারত। তবে কোনোরকম চাপ আসতে দেননি বিরাট কোহলি এবং শুভমান গিল। দ্বিতীয় উইকেটে ১৮৯ রানের জুটি গড়েন তারা। সেঞ্চুরুর কাছাকাছি থাকতে গিল এবং বিরাটকে ফেরান মাদুশঙ্কা। ৯৪ বলে ৮৮ করে ফেরেন কোহলি, গিল করেন ৯২ রান।

বড় রানের দেখা পাননি লোকেশ রাহুল এবং সূর্যকুমার যাদব। তাতে ৪০০ রানের সম্ভাবনা থাকলেও সেটা আর হয়নি। শেষদিকে টর্নেডো ইনিংস খেলেছেন শ্রেয়াস আইয়ার। ৫৬ বলে তার ৮২ রানের ইনিংসে ৩৫০ রান পার করে ভারত। জাদেজা খেলেছেন ২৪ বলে ৩৫ রানের ইনিংস। তাতে ৩৫৭ রানে থামে ভারতের ইনিংস।

শ্রীলঙ্কার হয়ে ৫ উইকেট নিয়েছেন দিলশান মাদুশঙ্কা। দুশমন্থ চামিরা নিয়েছেন একটি উইকেট।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com