dailynobobarta logo
আজ রবিবার, ৫ নভেম্বর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

লক্ষ্মীপুরে উপনির্বাচনে ভোট গ্রহণ সম্পন্ন, চলছে ভোট গণনা

প্রতিবেদক
কিশোর কুমার দত্ত, লক্ষ্মীপুর প্রতিনিধি
রবিবার, ৫ নভেম্বর ২০২৩ | ৫:৫৫ অপরাহ্ণ
লক্ষ্মীপুরে উপনির্বাচনে ভোট গ্রহণ সম্পন্ন, চলছে ভোট গণনা

কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে লক্ষ্মীপুর-৩ সদর আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ। কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে সকাল ৮টা থেকে শুরু হয়ে বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলেছে বিকাল ৪টা পর্যন্ত।

সকাল থেকে এন আহমদীয়া, পাবলিক স্কুল, লক্ষ্মীপুর আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয়, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও পৌর শহীদ স্মৃতি একাডেমীসহ বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে, ভোটাররা লাইনে দাঁড়িয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। তবে ভোটারদের উপস্থিতি কম পরিলক্ষিত হয়েছে। এ উপনির্বাচনে দুই প্রার্থী ভোট বর্জন করলেও ন্যাশনাল পিপলস পার্টির সেলিম মাহামুদ আম প্রতীক নিয়ে শেষ পর্যন্ত নির্বাচনী মাঠে ছিলেন।

এদিকে নানা অনিয়মের অভিযোগ তুলে ভোট বর্জনের ঘোষনা দেন জাতীয় পার্টি ও জাকের পার্টির মনোনীত প্রার্থী মো. রাকিব হোসেন (লাঙ্গল প্রতীক) ও শামছুল করিম খোকন (গোলাপ ফুল প্রতীক)। এ দুই প্রার্থী রবিবার দুপুর ২টার দিকে লক্ষ্মীপুর প্রেসক্লাবে এসে সাংবাদিকদের কাছে পৃথকভাবে ভোট বর্জনের ঘোষনা দেন।

এসময় তারা অভিযোগ করে বলেন, বিভিন্ন কেন্দ্রে তাদের এজেন্টদেরকে প্রবেশ করতে দেয়া হয়নি। কেন্দ্রে কেন্দ্রে নৌকা প্রতীকের কর্মীরা ভোটারদের প্রভাবিত করে জালভোট প্রদান করেছে। এসব বিষয়ে রিটার্ণিং কর্মকর্তার কাছে অভিযোগ করেও কোন প্রতিকার পাননি দাবী করে নির্বাচন বর্জন করার সিদ্ধান্ত নেন বলে জানান তারা।

তবে অভিযোগ অস্বীকার করেন আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী গোলাম ফারুক পিঙ্কু। তিনি বলেন, কোন ধরণের প্রভাব ছাড়াই স্বাধীনভাবে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। সরকারের ভাবমূর্তি রক্ষায় সচেষ্ট রয়েছে নৌকার সমর্থকরা।

এদিকে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সকল ধরনের প্রস্তুতি নিয়েছে প্রশাসন। আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি ১৬জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োজিত রয়েছেন নির্বাচনি এলাকায়।

জেলা পুলিশ সুপার মোহাম্মদ তারেক বিন রশিদ সকালে লক্ষ্মীপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনে এস সাংবাদিকদের জানান, সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে জেলা পুলিশের পক্ষ থেকে ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। ভোট কেন্দ্রের নিরাপত্তা, ২৩টি মোবাইল টিম, ৭টি স্ট্রাইকিং ফোর্স, ৪টি স্ট্যান্ড বাই টিম কাজ করেছে। এছাড়া র‌্যাবের ৭টি পেট্রোল টিম, ৬ প্লাটুন বিজিবি ও ১৪০০ আনসার সদস্য নিয়জিত ছিল।

নির্বাচনের রিটার্ণিং কর্মকর্তা মো. ফরহাদ হোসেন বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে, কোথাও কোন ধরণের অনিয়মের অভিযোগ পাননি বলে জানান তিনি।

১২টি ইউনিয়ন ও একটি পৌরসভায় নিয়ে গঠিত এ আসনে মোট ১১৫ টি কেন্দ্রে ভোটগ্রহণ হয়েছে। আসনটিতে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৩ হাজার ৭৪৪ জন।

প্রসঙ্গত : গত ৩০ সেপ্টেম্বর বার্ধক্যজনিত কারণে লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল মারা যান। তার মৃত্যুতে ৪ অক্টোবর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

সর্বশেষ - মানিকগঞ্জ

আপনার জন্য নির্বাচিত
Social Media Auto Publish Powered By : XYZScripts.com