dailynobobarta logo
আজ সোমবার, ২০ নভেম্বর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

জবরদখল থেকে শত বছরের পুরোনো রাস্তা উদ্ধার

প্রতিবেদক
অহিদ সাইফুল, ঝালকাঠি প্রতিনিধি
সোমবার, ২০ নভেম্বর ২০২৩ | ৪:৫৪ অপরাহ্ণ
জবরদখল থেকে শত বছরের পুরোনো রাস্তা উদ্ধার

ঝালকাঠির রাজাপুরের বারবাকপুর এলাকায় দখলদারের গ্রাস থেকে শত বছরের পুরোনো রাস্তা উদ্ধার করতে পেরে আনন্দ মেতেছে এলাকাবাসী। স্থানীয়দের অভিযোগ, বারবাকপুর মাদ্রাসা নামের একটি প্রতিষ্ঠান অবৈধভাবে দীর্ঘ ২২ বছর দখল করে এলাকা বাসীর হাটার রাস্তা বন্ধকরে রাখে। দখলদারের হাত থেকে রাস্তাটি ফিরে পেয়ে সোমবার (২০ নভেম্বর) সকালে এলাকাবাসী রাস্তাটি মেরামত শুরু করেন।

স্থানীয় বাসিন্দা মাহমুদ হাসান রানা সহ একাধিক ব্যক্তি অভিযোগ করে বলেন, প্রতিষ্ঠানের মাওলানা আব্দুল কবির দেওয়াল তুলে রাস্তাটি দীর্ঘ ২২টি বছর যাবৎ ভোগদখল করে। এতে আমাদের এলাকাবাসীর হাঁটাচলা, কৃষি কাজের জন্য ব্যবহারিত ট্রাক্টর সহ বিভিন্ন জিনিসপত্র নেয়া আনা করতে পারতাম না। এরপরে এলাকাবাসী সবাই মিলে স্থানীয় ইউপি সদস্য, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সহ গণ্যমান্য ব্যক্তিবর্গদের জানাই এবং রাজাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অফিসারের কাছে লিখিত অভিযোগ দায়ের করি।

আমাদের অভিযোগ আমলে নিয়ে সত্যতা যাচাই করে এসিল্যান্ড এক সপ্তাহের মধ্যে দেওয়াল উচ্ছেদ করার নোটিশ দেন। এবং সারবেয়ার এসে জমি মেপে আমাদের বুঝিয়ে দেন। মাওলানা আব্দুল কবির নোটিশের তোয়াক্কা না করে বিজ্ঞ আদালতে মামলা দায়ের করলে আদালত উচ্ছেদে নিষেধাজ্ঞা জারি করে। আমরা ভূমি অফিসের দেওয়া উচ্ছেদ নোটিশ আদালতে পেশ করলে মহামান্য আদালত আব্দুল কবিরের পক্ষে দেয়া নিষেধাজ্ঞা উঠিয়ে নেয়। তারপরেও আব্দুল কবির জমিটা তার দখলে রেখে দেয়।

এরপর স্থানীয় ইউপি সদস্য, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রাস্তাটি পরিমাপ করে সিমানা পিলার বসিয়ে দেয়। স্থানীদের অভিযোগ একটা দ্বীান প্রতিষ্ঠানের ছাত্রদের খেলার মাঠে কলাই চাষ করেছে।নাম প্রকাশে একজন অভিভাবক বলেন মাদ্রারাসার ছাত্ররা পড়া শুনার ফাকে খেলাধুলা করবে সেটার চাষাবাদ করে নষ্ট কওে রাখছে কবির মাওলানা।আমরা ছাত্রদেও জন্য খেলার মাঠ চাষাবাদ বন্ধ কওে খেলা ধুলা করারা উপযোগী করার জোর দাবি জানাই।

এ বিষয়ে জানতে চাইলে আব্দুল কবির জানায়, এই সম্পত্তি আমাদের। এখানে একটি মহল তাদের পেশি শক্তির জোরে আমাদের সম্পত্তিতে পিলার বসিয়েছে।

এ বিষয়ে ইউপি সদস্য আসলাম হোসেন লিটু জানান, এই জমি ইউনিয়ন পরিষদের ৮৮৬ নং দাগের ২২ ফুট সম্পত্তি(হালট)সাধারণ জনগণের রাস্তার প্রয়োজনে পরিমাপ করে পিলার স্থাপন করা হয়েছে। কবির মাওলানার ঐ দাগে কোন জায়গা নেই।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com