dailynobobarta logo
আজ রবিবার, ২৬ নভেম্বর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

গৌরনদীতে ডেঙ্গু আক্রান্ত আরাফাতের মৃত্যু, চিকিৎসা অবহেলার অভিযোগ

প্রতিবেদক
সৈয়দ মাজারুল ইসলাম রুবেল, স্টাফ রিপোর্টার
রবিবার, ২৬ নভেম্বর ২০২৩ | ৬:০০ অপরাহ্ণ
গৌরনদীতে ডেঙ্গু আক্রান্ত আরাফাতের মৃত্যু

বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলার চেংঙ্গুটিয়া গ্রামে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় ইসমাইল হাওলাদের ছেলে আরাফাত হাওলাদার(২৩) মৃত্যুবরণ করে।

গতকাল শুক্রবার (২৪ নভেম্বর) বিকেল চারটার দিকে আরাফাত হাওলাদারকে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। শনিবার (২৫ নভেম্বর) দুপুর ১১টার দিকে তিনি মৃত্যুবরণ করেন। স্বজনদের অভিযোগ হাসপাতালে পর্যাপ্ত চিকিৎসা সেবা না পাওয়ার কারণেই আরাফাত হাওলাদার মৃত্যুবরণ করে।

হাসপাতালে অক্সিজেন স্বল্পতার কথা ও রোগীদের স্বজনদের কাছ থেকে অভিযোগ পাওয়া যায়। এমনকি সর্বশেষ যখন রোগীর শ্বাসকষ্টের কারণে নেবুলাইজার দেওয়ার প্রয়োজন ছিল সেই মুহূর্তে হাসপাতালে বিদ্যুৎ ছিল না। বিদ্যুতের বিকল্প হিসেবে জেনারেটর ছিল না। একটি সরকারি হাসপাতালে জরুরী সময় বিদ্যুতের বিকল্প হিসেবে জেনারেটর না থাকায় রোগীর স্বজনেরা আক্ষেপে ফেটে পারেন। স্বজনদের দাবি যথাযথ চিকিৎসা সেবা পেলে আরাফাত হাওলাদার হয়তো অকালে প্রাণ হারাতো না।

এ ব্যাপারে কথা হলে, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মনিরুজ্জামান হাসপাতাল অক্সিজেনের অপ্রতুলতা এবং বিদ্যুৎ বিভ্রাটের কথা নিশ্চিত করেন।

নিহতের বড় ভাই মেহেদী হাওলাদার বলেন, হাসপাতালে অক্সিজেন নেই বিষয়টি কর্তৃপক্ষ আমাদের বলেনি। তাহলে আমার ভাইকে বরিশাল সদর হাসপাতালে নিয়ে যেতাম। এমনি ভাই মারা যাবার পরে মৃত্যু সনদ দিতেও হাসপাতালের পক্ষ থেকে গড়িমসি করা হয়। তিনি আরো বলেন, লাশ হাসতাপাল থেকে বের করা জন্য একটা ট্রলি দিয়েও কেউ সহায়তা করেনি। তিনি অক্ষেপ নিয়ে বলেন একটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা সেবার এমন বেহাল দশা হলে আমরা সাধারণ মানুষ কোথায় যাব।

আরাফাত হাওলাদারের এই অকাল মৃত্যুতে পরিবার সহ পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com