dailynobobarta logo
আজ বৃহস্পতিবার, ৩০ নভেম্বর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

শেরপুরের তিনটি আসনে ২২ জনের মনোনয়নপত্র দাখিল

প্রতিবেদক
বেলায়েত হোসাইন, শেরপুর প্রতিনিধি
বৃহস্পতিবার, ৩০ নভেম্বর ২০২৩ | ১১:৩৬ অপরাহ্ণ
শেরপুরের তিনটি আসনে ২২ জনের মনোনয়নপত্র দাখিল

দ্বাদশ সংসদ নিরবাচনে শেরপুরের তিনটি আসনে ২২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।শেরপুর-১ (সদর) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাতীয় সংসদের হুইপ ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আতিউর রহমান আতিকের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন দলের জেলা কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. ছানুয়ার হোসেন।

বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে জাতীয় সংসদের হুইপ মো. আতিউর রহমান জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আব্দুল্লাহ আল খায়রুমের কাছে মনোনয়নপত্র জমা দেন। এই আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানুয়ার হোসেনের পক্ষে দলের কয়েকজন নেতা রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেন।

শেরপুর-১ আসনে জাতীয় পার্টি থেকে দু্জন মনোনয়নপত্র দাখিল করেছেন। তাঁরা হলেন জাতীয় পার্টির, শেরপুর জেলা শাখার সভাপতি আলহাজ্ব মো. ইলিয়াছ উদ্দিন ও সাধারণ সম্পাদক মো. মাহমুদুল হক মনি। শেরপুর-১ আসনে অন্য প্রার্থীরা হলেন, জাকের পার্টির আহসানুল হক আকন্দ, বিএনএম’র মোহাম্মদ আব্দুল্লাহ, তৃণমূল বিএনপির ফারুক হোসেন, লিবারেল ইসলামিক জোটের আবুল কালাম আজাদ, স্বতন্ত্র প্রার্থী মোখলেছুর রহমান আকন্দ ও কৃষক শ্রমিক জনতা লীগের বারেক বৈদেশী।

শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সংসদ উপনেতা মতিয়া চৌধুরী, জাসদের (ইনু) লাল মো. শাহজাহান কিবরিয়া, তৃণমূল বিএনপির জাহিদুর রশীদ শ্যামল ও স্বতন্ত্র প্রার্থী সৈয়দ মুহাম্মদ মনোনয়নপত্র জমা দিয়েছেন।

শেরপুর-৩ (শ্রীবরদী-ঝিনাইগাতী) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এ ডি এম শহিদুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী এস এম আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম, মো. মিজানুর রহমান, এইচ এম ইকবাল হুসাইন অন্তর, মোহসিনুল বারী রুমি, মো. ইকবাল আহসান, জাতীয় পার্টির সিরাজুল হক ও কৃষক শ্রমিক জনতা লীগের মো. সুন্দর আলী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

উল্লেখ্য,মনোনয়নপত্র বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বরের মধ্যে। মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি হবে ৬ থেকে ১৫ ডিসেম্বরের মধ্যে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। আর প্রতীক বরাদ্দ হবে ১৮ ডিসেম্বর। প্রচারণা চলবে ৫ জানুয়ারি পর্যন্ত।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com