dailynobobarta logo
আজ মঙ্গলবার, ৫ ডিসেম্বর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

শ্রীনগরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের চেষ্টা

প্রতিবেদক
মোহন মোড়ল, শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি
মঙ্গলবার, ৫ ডিসেম্বর ২০২৩ | ১২:০১ পূর্বাহ্ণ
শ্রীনগরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের চেষ্টা

শ্রীনগরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে। গত ২ ডিসেম্বর সকালে উপজেলার আটপাড়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ছোট তারাটিয়া সিকদার পাড়ায় এই ঘটনা ঘটে। জমির মালিক দাবী করেন, প্রতিপক্ষ এ সময় তাদের বপণকৃত জমির সরিষা ও রাস্তার পাশে লাউ গাছ নশ্ট করে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ছোট তারাটিয়া মৌজার এসএ ৮৪ ও আরএস ৪৪নং খতিয়ানের এসএ ৪৩ ও আরএস ১০৬নং দাগের পূর্বপাশ দিয়ে ২১ শতাংশ জমির মালিক কর্কটপাড়া গ্রামের দুই ভাই কাইউম শেখ ও মো. মনির হোসেন। তারা জমিটি ক্রয় সূত্রে মালিক হয়ে নামজারি জমাভাগ করে প্রায় ২২ বছর ধরে ভোগ দখলে আছেন। হাল সন পর্যন্ত জমিটির খাজনা পরিশোধ করেছেন তারা। কিছুদিন পূর্বে তাড়াটিয়া গ্রামের ওহাব শিকদার গং কাইউম শেখ ও মনির হোসেনসহ ৫২ জনকে বিবাদী করে আদালতে মামলা দায়ের করেন।

বিজ্ঞ আদালত শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য মামলাটির বাদী ও বিবাদীদের অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ দেন। এর আগেই মনির হোসেন ও কাইউম শেখ তাদের মালিকানা ও দখলীয় জমিতে সরকার থেকে প্রাপ্ত সরিষা বীজ বপণ করেন। সরিষা গাছ বেড়ে উঠতেছিল। এ অবস্থায় ওহাব শিকদার, বাদল শিকদার, সোহেল শিকদার, জুয়েল শিকদার, এমারত শিকদার, ফেরদৌস মুন্সীসহ অজ্ঞাত বেশকিছু লোকজন গত ২ ডিসেম্বর সকাল সাড়ে ৯ টার দিকে জমিটি দখলের চেষ্টা চালায়। এ সময় তারা জমির আইল কেটে উঠতি সরিষা গাছ নষ্ট করে ও জমি হালচাষ শুরু করে। খবর পেয়ে জমির মালিক মনির হোসেন জমির সামনে গেলে দখলের চেষ্টা কারীরা হুমকি ধমকি দিয়ে চলে যায়।

মনির হোসেন জানান, প্রায় দেড় বছর আগেও ওহাব সিকদাররা জমিটি দখল করতে চেয়েছিল। তিনি আরো জানান, এই বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপারের (শ্রীনগর সার্কেল) কাছে অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে।

এ বিষয়ে অভিযুক্ত ওহাব সিকদারের কাছে জানতে চাইলে তিনি বলেন, জমিতে সরিষার চাষ করে তারা আগে কোর্টের নির্দেশ অমান্য করেছে। এ জন্য জমি হালচাষ করে আমিও আইন ভঙ্গ করেছি। স্থানীয় ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান মিন্টু জানান, বিষয়টি মনির হোসেনগং আমাকে জানিয়েছে। কোর্টের নির্দেশ অমান্য করা অন্যায়। এ বিষয়ে আমার কি করার আছে।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com