dailynobobarta logo
আজ বুধবার, ১৩ ডিসেম্বর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

আচরণবিধি লঙ্ঘন: মানিকগঞ্জ-১ আসনে নৌকার প্রার্থীকে নোটিশ

প্রতিবেদক
মানিকগঞ্জ জেলা প্রতিনিধি
বুধবার, ১৩ ডিসেম্বর ২০২৩ | ৭:১৩ অপরাহ্ণ
মানিকগঞ্জ-১ আসনে নৌকার প্রার্থীকে শোকজ

দ্বাদশ সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের দলীয় প্রতীকে নৌকার মনোনিত প্রার্থী অ্যাডভোকেট আব্দুস সালামকে নির্বাচন পূর্ব অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে লিখিত ব্যাখ্যা চেয়ে নোটিশ করা হয়েছে। বুধবার (১৩ ডিসম্বর) নির্বাচনি অনুসন্ধান কমিটির দ্বায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা যুগ্ম জেলা ও দায়রা জজ কামরুন নাহার স্বাক্ষরিত এক চিঠিতে এ নোটিশ দেয়া হয়।

নোটিশ সূত্রে জানা যায়, মানিকগঞ্জ-১ আসনে নৌকার মনোনিত প্রার্থী আব্দুস সালাম তার নির্বাচনি এলাকায় স্থানীয় জনগণের সাথে নৌকার ব্যানারে সভা, সমাবেশ, উঠান বৈঠক এবং শোডাউনের মাধ্যমে নৌকার পক্ষে নির্বাচনি প্রচারণা চালান। যা নির্বাচন পূর্ব অনিয়ম হিসেবে গণ্য হয়। এরুপ কার্যক্রমের মাধ্যমে তিনি জাতীয় সংসদ নির্বাচন আচরণ বিধিমালা-২০০৮ এর বিধি ১২ এর বিধান লঙ্ঘন করেছেন।

নোটিশে বলা হয়, আব্দুস সালামকে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে কেন তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নিমিত্তে নির্বাচন কমিশন বরাবর অনুসন্ধান রিপোর্ট প্রেরণ করা হবে না এই মর্মে আগামী বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) বিকেল ৩টায় মানিকগঞ্জ যুগ্ম জেলা ও দায়রা জজ ১ম আদালতে ব্যক্তিগতভাবে অথবা তার মনোনীত প্রতিনিধির মাধ্যমে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হয়।

এর আগে, গত মঙ্গলবার স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিন মাহমুদ নৌকার প্রার্থী আব্দুস সালামের বিরুদ্ধে জেলা রিটার্নিং কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দেন। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে একাধিক সংবাদ প্রকাশিত হয়।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com