dailynobobarta logo
আজ শনিবার, ১৬ ডিসেম্বর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

ঘিওরে যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

প্রতিবেদক
আল মামুন, মানিকগঞ্জ প্রতিনিধি
শনিবার, ১৬ ডিসেম্বর ২০২৩ | ১০:১০ অপরাহ্ণ

মানিকগঞ্জের ঘিওরে যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। শনিবার মহান বিজয় দিবসের প্রথম প্রহরে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে।

৩১ বার তপোতধ্বনির মধ্যে দিয়ে বিজয় দিবসের সকল কার্যক্রম আরম্ভ হয়। মহান বিজয় দিবসের প্রথম প্রহরে শহীদদের স্মরণে কেন্দ্রীয় শহীদ মিনারে প্রষ্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসন, ঘিওর থানা পুলিশ, উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠনের পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

বেলা যতো বাড়তে থাকে মানুষের চাপ ততোই বাড়তে থাকে। পুষ্পস্তবক অর্পণ শেষে সকল শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

অপরদিকে মহান বিজয় দিবস উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তারা বলেন, ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস বাঙ্গালী জাতির একটি গৌরবের দিন। লাখো শহীদের আত্মত্যাগের বিনিময়ে আজ আমরা স্বাধীন।

আজ তাদের শ্রদ্ধাভরে স্মরণ করছি। যে সকল মুক্তিযোদ্ধা শহীদ হয়েছেন এবং যে সকল মা-বোনের সমভ্রমের বিনিময়ে পেয়েছি স্বাধীন দেশ ও লাল সবুজের পতাকা তাদের ঋণ কোনদিন শোধ করা যাবে না।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্বপ্ন নিয়ে দেশ স্বাধীন করেছেন তাঁর সেই স্বপ্নকে বাস্তবায়ন করতে হবে। যারা দেশের স্বাধীনতার জন্য জীবন দিয়েছেন তাঁরা সারা জীবন সূর্য সন্তান হিসেবে দেশের মানুষের মাঝে বেঁচে থাকবে। স্বাধীনতার চেতনাকে ধারণ করে সত্য ও ন্যায়ের পথে দেশ গড়তে হবে। সেই সাথে সকলকে ঐক্যবদ্ধ হয়ে দেশের কল্যাণে কাজ করে যাওয়ার আহ্বান জানান তিনি।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমিনুল ইসলামের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল আলিম মিয়া মিন্টু, উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ মিয়া, ঘিওর থানার ওসি সুকুমার বিশ্বাস, সহকারী কমিশনার (ভূমি) মোঃ মোহছেন উদ্দিনসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের প্রধান, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী সহ বিভিন্ন এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ এবং আ’লীগ ও অঙ্গ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দলীয় কার্যালয়ে আলোচনা শেষে মহান বিজয় দিবসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের আত্মার শান্তি কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com