dailynobobarta logo
আজ রবিবার, ২৪ ডিসেম্বর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

লক্ষ্মীপুর-২ আসনের লড়াই হবে ত্রিমুখী

প্রতিবেদক
কিশোর কুমার দত্ত, লক্ষ্মীপুর প্রতিনিধি
রবিবার, ২৪ ডিসেম্বর ২০২৩ | ৫:৫৫ অপরাহ্ণ
লক্ষ্মীপুর-২ আসনের লড়াই হবে ত্রিমুখী

কিশোর কুমার দত্ত, লক্ষ্মীপুর প্রতিনিধি: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদর আংশিক) আসনে প্রার্থীদের দৌড়ঝাপে জমে উঠেছে নির্বাচনী প্রচার-প্রচারণা। ব্যানার পেষ্টুনে ছেয়ে গেছে পুরো এলাকা। এদিকে উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থীরা। এ আসনে মোট ১২ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করলেও স্থানীয়দের মতে লড়াইয়ে হবে ত্রিমুখী।

আওয়ামী লীগের নৌকার সঙ্গে জাতীয় পার্টির লাঙ্গল ও স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের মূল প্রতিদ্ধন্ধিতা হবে বলে জানান তারা। অন্যদিকে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবী জানিয়ে যোগ্য প্রার্থী নির্বাচনে কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করার কথা জানালেন সাধারণ ভোটাররা।

জানা যায়, রায়পুর উপজেলার ১টি পৌরসভা, ১০ টি ইউনিয়ন ও সদরের ৯টি ইউনিয়ন নিয়ে গঠিত লক্ষ্মীপুর-২ (রায়পুর-সদর আংশিক) আসন। এ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৫১ হাজার ৫৩৫ জন। নির্বাচনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও স্বতন্ত্রসহ মোট ১২ জন প্রার্থী এ আসন থেকে লড়ছেন।

এখানে নৌকার মাঝি বর্তমান সাংসদ নুর উদ্দিন চৌধুরী নয়নের সঙ্গে ঈগল প্রতিকের স্বতন্ত্র প্রার্থী সংরক্ষিত আসনের এমপি সেলিনা ইসলাম (মানবপাচার কান্ডে কুয়েতে দন্ডিত সাবেক এমপি পাপুলের স্ত্রী) ও লাঙ্গলের প্রতিকের প্রার্থী বোরহান উদ্দিন আহমেদ মিঠুর মধ্যে ত্রি-মুখী লড়াই হবে বলে জানান স্থানীয় বাসিন্দারা। ইতিমধ্যে তারা নির্বাচনের মাঠ চষে বেড়াচ্ছেন। ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রায় সব প্রার্থীরা। দিচ্ছেন উন্নয়নের নানা প্রতিশ্রুতি। বর্তমানে পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে পুরো এলাকা। চলছে মাইকিং।

এদিকে অবাধ সুষ্ঠু ভোট অনুষ্ঠানের গ্যারান্টি চান সাধারণ ভোটাররা। কেন্দ্রে গিয়ে যোগ্য ও পছন্দের প্রার্থী নির্বাচনে ভোট প্রয়োগ করার ইচ্ছা পোষন করেন অনেকে। নতুন ভোটাররাও ভোট প্রয়োগের আগ্রহের কথা জানান। নারী ভোটাররা নারী অধিকার প্রতিষ্ঠায় যে প্রার্থী কাজ করবেন এমন প্রার্থীকে ভোট দিবেন বলে জানান।

এদিকে লক্ষ্মীপুর-২ আসনে দিনরাত চষে বেড়াচ্ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নুর উদ্দিন চৌধুরী নয়ন। তুলে ধরছেন এমপি নির্বাচিত হওয়ার পরে নানা উন্নয়নের চিত্র। দিচ্ছেন নানান প্রতিশ্রুতিও। তবে, ভোটের মাঠে জাতীয় পার্টির প্রার্থীকেই মূলপ্রতিদ্বন্ধি মনে করছেন আওয়ামী লীগ প্রার্থী নুর উদ্দিন চৌধুরী নয়ন। জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদ ব্যক্ত করে বলেন, উন্নয়নের স্বার্থে মানুষ নৌকা প্রতিকেই ভোট দিবে।

এদিকে দলীয় মনোনয়ন না পেয়ে প্রধানমন্ত্রীর কথায় অনুপ্রাণিত হয়ে ঈগল প্রতিক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য সেলিনা ইসলাম। যদিও এখনো প্রচার-প্রচারণায় দেখা যায়নি তাকে। তবে কাউকেই নিজের প্রতিদ্বন্ধি প্রার্থী হিসেবে দেখছেন না তিনি। স্বামী কাজী শহিদুল ইসলাম পাপুলের জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে শতভাগ জয়ের স্বপ্ন দেখছেন তিনি।

আর নানা হিসেব-নিকেষ কষে প্রতিদ্বন্ধি প্রার্থীদের পরাজিত করতে চান জাতীয় পার্টির লাঙ্গল প্রতিকের প্রার্থী বোরহান উদ্দিন আহমেদ মিঠু। বলছেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে বিপুল ভোটে জয়ী হবেন।

সর্বশেষ - মানিকগঞ্জ

আপনার জন্য নির্বাচিত
Social Media Auto Publish Powered By : XYZScripts.com