dailynobobarta logo
আজ সোমবার, ৫ ফেব্রুয়ারি ২০২৪ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

উচ্চ শিক্ষার আলোয় আলোকিত হোক দেশ : মো. আবুল মিয়া

প্রতিবেদক
দৈনিক নববার্তা ডেস্ক
সোমবার, ৫ ফেব্রুয়ারি ২০২৪ | ১০:২১ অপরাহ্ণ
উচ্চ শিক্ষার আলোয় আলোকিত হোক দেশ : মো. আবুল মিয়া

বালাগঞ্জ উপজেলার ৩ নং দেওয়ান বাজার ইউনিয়নের মোরারবাজারের উত্তরে ক্রিয়েটিভ এডুকেশন-এর ২০২৪ এইচএসসি শিক্ষার্থীবৃন্দের ওরিয়েন্টেশন ক্লাসের অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন মো. আবুল মিয়া।

গত শুক্রবার ক্রিয়েটিভ এডুকেশন-এর হল রুমে এইচ.এস.সি পরিক্ষার্থী ক্রিয়েটিভ এডুকেশন-এর সাবেক ছাত্র মোহাম্মদ রিমন আহমদের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে ওরিয়েন্টেশন ক্লাসের অনুষ্ঠান শুরু হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- যুক্তরাজ্য প্রবাসী, আমরু মিয়া এভিনিউ-এর সত্ত্বাধিকারী, যুক্তরাজ্য কমিউনিটি নেতা বিশিষ্ট সালিশি ব্যক্তি, সমাজসেবী ও শিক্ষানুরাগী জনাব মো. আবুল মিয়া।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- আব্দুল গফুর একাডেমির অন্যতম প্রতিষ্ঠাতা পরিচালক জনাব ইলাইস আহমদ, ৩নং দেওয়ান বাজার ইউনিয়ন-এর ৬নং ওয়ার্ডের সদস্য জনাব রকিব আহমদ, বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবী জনাব মো. শাহজাহান আহমদ এবং ক্রিয়েটিভ এডুকেশন-এর ইংরেজি বিষয়ের শিক্ষক জনাব পাবলুল হক, হিসাব বিজ্ঞান বিষয়ের শিক্ষক জনাব সাকিব আহমদ, ক্রিয়েটিভ এডুকেশন-এর IELTS & SPOKEN ENGLISH শাখার ইংরেজি শিক্ষক জনাব জাহিদ হাসান জাকিরসহ প্রমুখ।

উক্ত অনুষ্ঠান পরিচালনা করেন ক্রিয়েটিভ এডুকেশন-এর বর্তমান ব্যবস্থাপনা সহযোগি জনাব আবিদ আহমদ৷ অনুষ্ঠানের সভাপতি হিসেবে ছিলেন- ক্রিয়েটিভ এডুকেশন-এর প্রতিষ্ঠাতা পরিচালক ও প্রভাষক জনাব মোহাম্মদ আব্দুল মুহিত আল মেরাজ৷ উক্ত সভায় শিক্ষানুরাগী বক্তাগণ এলাকার তরুণ প্রজন্মের শিক্ষা নিয়ে কাজ করতে আগ্রহ প্রকাশ করে বলেন। উচ্চ শিক্ষার আলোয় আলোকিত হোক দেশ। এলাকায় শিক্ষার ক্ষেত্রে ক্রিয়েটিভ এডুকেশন-এর লক্ষ্য ও সহযোগিতা এলাকায় শিক্ষার ক্ষেত্রে উন্নত ভূমিকা পালন করবে।

বক্তাদের আলোচনায় উঠে আসে কোমল মতি শিক্ষার্থীদের লেখাপড়ায় আন্তরিকভাবে মনোযোগি হতে হবে। মোবাইল থেকে নিজেকে নিরাপদ রাখতে হবে। দেশের মানুষ হিসেবে উচ্চ শিক্ষায় শিক্ষিত হলে নিজেকে নিয়ে সন্মানিত হতে পারা যায়। সকল বক্তাগণ এলাকার শিক্ষা ব্যবস্থায় অভিভাবকবৃন্দের প্রতি আহবান জানান প্রত্যেক শিক্ষার্থীদের জন্য বাড়িতে লেখাপড়া করতে পারার জন্য একটা নির্দিষ্ট সুযোগ যেন থাকে।

বক্তাগণ আশাবাদী ক্রিয়েটিভ এডুকেশন এলাকায় শিক্ষার ক্ষেত্রে দরকারি সহযোগিতা করে যাবে। “শিক্ষাই জাতীর মেরুদণ্ড”। তাই শিক্ষার্থীরা নিজেরাই নিজেদের শিক্ষার ক্ষেত্রে নিজেকে সুন্দর করে তৈরি করতে হবে। সময় ব্যয় করে লেখাপড়া করলে নিজের ভবিষ্যৎ সুখ-সমৃদ্ধিময় হবে এবং আগামি দিনগুলো সুন্দর হবে বলেন। ক্রিয়েটিভ এডুকেশন-এর প্রতিষ্ঠাতা পরিচালক মেরাজ এলাকার তরুণ প্রজন্মের শিক্ষা ক্ষেত্রে নিজের নান্দনিক দিকনির্দেশনামূলক
ভাবনাকে গঠনশৈলী পর্যালোচনায় গঠনমূলক আলোচনায় তুলে ধরেন। এলাকায় শিক্ষার সুযোগকে সৌন্দর্যে পরিপূর্ণ করতে নিজের পরিকল্পনা নানানভাবে বর্ণনা করে তিনি বলেন এবং অতিথিবৃন্দ ও অভিভাবকবৃম্দের কাছে এলাকার সকল ছাত্র-ছাত্রিদের শোভনীয় আশির্বাদ কামনা করেন।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com