dailynobobarta logo
আজ বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

সামাজিক যোগাযোগ মাধ্যমে বাবার জন্য ভোট চাইলেন ছোট্ট সোহানা

প্রতিবেদক
কিশোর কুমার দত্ত, লক্ষ্মীপুর প্রতিনিধি
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪ | ১০:২১ অপরাহ্ণ

লক্ষ্মীপুর প্রতিনিধি: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বাবার জন্য ভোট চাইলেন ছোট্ট সোনামনি সোহানা। বৃহস্পতিবার (১৬ মে) বিকেলে তার বাবার ফেসবুক আইডিতে পোস্ট করা পর আলোচনার ঝড় তুলেছে ভোটের মাঠে। মেয়ের এমন আবেগী ভাষায় বাবার জন্য ভোট চাওয়া সাধারণ ভোটারদের মাঝে এক ধরনের উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে। ছোট্ট মেয়ের এমন ভঙ্গিতে ভোট চাওয়া ভোটারদের কে আকৃষ্ট করেছে।

মাত্র ১২ সেকেন্ডের সে ভিডিওতে সোহানা বলেন, আসসালামু আলাইকুম, আমার নাম সোহানা, আমি দাদা ভাইয়ার বড্ডা আপু, বাবার কলিজা, আগামী ২৯ তারিখে ভোট, কাপ পিরিচ মার্কায় ভোট দিন। এ সময় ৩ ঘন্টার ব্যবধানে তার ডাকে সাড়া দিয়েছে প্রায় ৭০ হাজার মানুষ।

জানা যায়, লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে ৫ জন চেয়ারম্যান, ৫ জন ভাইস চেয়ারম্যান ও ৩ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন। সোমবার (১৩ মে) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে ১৩ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও রির্টানিং কর্মকর্তা পদ্মাসন সিংহ। এর পর থেকেই কাক ডাকা ভোর থেকে রাত পর্যন্ত ভোটার কাছে যাচ্ছেন প্রার্থীরা। ভোটারদের মন জয় করতে দিচ্ছেন নানান প্রতিশ্রুতি।

নির্বাচনে চেয়ারম্যান পদে সদর উপজেলার চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি আবুল কাশেম চৌধুরী (আনারস প্রতীক}, জেলা যুবলীগের সাবেক সভাপতি ও বর্তমান চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপু (কাপ পিরিচ প্রতীক), বর্তমান ভাইস চেয়ারম্যান ও সাবেক যুবলীগ নেতা রহমত উল্যা বিপ্লব (ঘোড়া প্রতীক), মো. আবুল কাশেম (দোয়াত কলম প্রতীক) ও মো. নিজাম উদ্দিন (মোটরসাইকেল প্রতীক) পেয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদে সাবেক ভাইস চেয়ারম্যান মো. হাফিজ উল্যা (মাইক প্রতীক), সাবেক শ্রমিক লীগ নেতা মামুনুর রশিদ (উড়োজাহাজ প্রতীক), জেলা শ্রমিকলীগের আহ্বায়ক ইউসুফ পাটওয়ারী (বই প্রতীক), মো. ইয়াছিন আরাফাত (তালা প্রতীক) ও মো. মাসুদুর রহমান (চশমা প্রতীক) পেয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন লিকা (ফুটবল প্রতীক), বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান কাজী খালেদা আক্তার (হাঁস প্রতীক) ও সেলিনা খানম (পদ্মফুল প্রতীক) পেয়েছেন।

সদর উপজেলার ২১ টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৬ লাখ ১৯ হাজার ৬৪৫ জন। এর মধ্যে নারী ভোটার ২ লাখ ৯৮ হাজার ২৩৭ জন, পুরুষ ভোটার ৩ লাখ ২১ হাজার ৪০৩ জন ও তৃতীয় লিঙ্গের ৫ জন ভোটার। মোট ভোট কেন্দ্র ১৯২ টি।

৬ষ্ঠ উপজেলা পরিষদের ৩য় ধাপের নির্বাচন আগামী ২৯ মে অনুষ্ঠিত হবে।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com