dailynobobarta logo
আজ সোমবার, ১৪ আগস্ট ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

আল হিলালে যোগ দিলেন নেইমার

প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
সোমবার, ১৪ আগস্ট ২০২৩ | ১১:১৭ অপরাহ্ণ
নেইমার জুনিয়র

ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র বার্সেলোনা থেকে পিএসজিতে পাড়ি জমিয়েছেন অনেক বছর। তবুও দলবদলের মৌসুম এলেই সেলেসাও ফুটবলারের নামের সঙ্গে প্রতিবছরই জড়ায় কাতালান ক্লাবটির নাম। প্রায় প্রতিবারই গুঞ্জন ওঠে, আবার বার্সায়ই ফিরবেন এই স্ট্রাইকার। সেই ধারাবাহিকতায় এবারও ব্যতিক্রম হয়নি বরং প্রত্যাবর্তনের অনেকটা কাছেই চলে গিয়েছিলেন তিনি। আর তখনই নাটকীয় মোড়। ব্রাজিলইয়ান এ তারকা এখন বার্সা নয়, সৌদি ক্লাব আল হিলালে রেকর্ড চুক্তিতে যোগ দিলেন সেলেসাওদের পোষ্টার বয় নেইমার।

ফ্যাবরিজিও রোমানো জানিয়েছেন, সৌদি লিগে খেলার জন্যই আল হিলালের সঙ্গে চুক্তি করছেন নেইমার। আল হিলালে ব্রাজিলিয়ান তারকা নাম্বার টেন জার্সি পরবেন বলেও উল্লেখ করেছেন তিনি। দুই পক্ষ প্রয়োজনীয় কাগজপত্র যাছাই করে তা অনুমোদনও করেছে।

আল হিলালে যেতে নেইমার সম্মত হয়ে গেছেন। আজকের মধ্যে তার মেডিকেল সম্পন্ন হয়ে যেতে পারে। এরপর সৌদি আরব সফর করবেন তিনি। নেইমারকে আনুষ্ঠানিকভাবে আগামী সপ্তাহে উপস্থাপন করবে সৌদি প্রো লিগ। রোনালদো, বেনজেমা, সাদিও মানের পর সৌদি লিগের সেরা সাইনিং হতে যাচ্ছেন নেইমার।

অপরদিকে জানা গেছে দুই বছরের চুক্তিতে ৯০ মিলিয়ন ইউরোতে (৯৮.৫৩ মিলিয়ন ডলার) পিএসজি থেকে আল-হিলালে যোগ দিয়েছেন ৩১ বছর বয়সী এই তারকা। এদিকে সৌদি প্রো লিগের ক্লাবটিতে যোগ দিলে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ক্রিস্টিয়ানো রোনালদোর সমান বেতন পাবেন বছরে। অর্থাৎ আল-হিলাল থেকে নেইমার এক বছরে ২০০ মিলিয়ন ইউরো তথা ২১৯ মিলিয়ন ডলার পাবেন। যা আল-নাসরে খেলা পর্তুগীজ তারকা রোনালদোর সমান।


আল-হিলাল অবশ্য শুরু থেকেই বড় তারকাদের দলে ভেড়ানোর লক্ষ্য নিয়ে দল-বদলের মাঠে নেমেছিল। তারা লিওনেল মেসির জন্য ৪০০ মিলিয়ন দিতেও রাজি ছিল। কিন্তু মেসি সৌদি আরবে না এসে মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মিয়ামিতে যোগ দেন। তাকে দলে ভেড়াতে ব্যর্থ হওয়ার পর তারা নেইমারের দিকে নজর দেয়। এখন শেষ পর্যন্ত সাবেক বার্সেলোনার তারকাকে দলে টানলো তারা।

নেইমার ২০১৭ সালে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোতে (২৪৩ মিলিয়ন ডলার) বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছিল। গেল ছয় বছরে ফরাসি ক্লাবটির হয়ে ১৭৩ ম্যাচ খেলে নেইমার গোল করেন ১১৮টি। অ্যাসিস্ট করেন ৭৭টি। এ সময় তিনি পিএসজির হয়ে পাঁচটি ফ্রেঞ্চ লিগ ওয়ানের শিরোপা ও তিনটি কোপা ডি ফ্রান্স ট্রফি জিতেন। কিন্তু যে লক্ষ্যে পিএসজি তাকে দলে নিয়েছিল সেই চ্যাম্পিয়নস লিগ জেতা হয়নি একবারও।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com