dailynobobarta logo
আজ রবিবার, ২৭ আগস্ট ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

আদিবাসী নেতা প্রাঞ্জল পেলেন মাদার তেরেসা অ্যাওয়ার্ড

প্রতিবেদক
বেলায়েত হোসাইন, শেরপুর প্রতিনিধি
রবিবার, ২৭ আগস্ট ২০২৩ | ১১:৫৮ অপরাহ্ণ
প্রাঞ্জল পেলেন মাদার তেরেসা অ্যাওয়ার্ড

শেরপুরের আদিবাসী নেতা, সমাজসেবক ও বিশিষ্ট লেখক প্রাঞ্জল এম সাংমা “মাদার তেরেসা অ্যাওয়ার্ড” পেয়েছেন। ২৬ আগষ্ট শনিবার ঢাকায় কাকরাইলস্থ ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স অব বাংলাদেশ এর হলরুমে অনুষ্ঠিত এক সম্মাননা অনুষ্ঠানে অ্যাওয়ার্ড দেয়া হয়।

শান্তিতে নোবেল বিজয়ী মাদার তেরেসার ১১৩তম জন্ম বার্ষিকী উপলক্ষে দেশের বিভিন্ন ক্যাটাগরির ব্যক্তিদের বিশেষ অবদানের জন্যে ৪০ জনকে ‘মাদার তেরেসা সাইনিং পার্সনালিটি অ্যাওয়ার্ড ২০২৩’ প্রদান করা হয়। স্বদেশ সাংস্কৃতি ফাউন্ডেশনের আয়োজিত এ অনুষ্ঠানের প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা বিচারপতি মীর হাসমত আলী গুণীজনদের মাঝে সম্মাননার ক্রেস্ট ও সনদ তুলে দেন।

এসময় সভাপতিত্ব করেন- বিশিষ্ট শিক্ষাবিদ আলহাজ্ব প্রফেসর নুরজাহান বেগম এবং প্রধান আলোচক ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও সাবেক অতিরিক্ত সচীব মোঃ মঈনুদ্দিন কাজল। অ্যাওয়ার্ড উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভা ও সম্মাননা প্রদান শেষে কবিতা আবৃত্তির আয়োজন করা হয়।

দীর্ঘ আড়াই দশক ধরে কবিতা চর্চা ও সমাজ কর্মে আদিবাসী সমাজে বিশেষ অবদানের জন্যে শেরপুরের প্রাঞ্জল এম. সাংমাকে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়। প্রাঞ্জল এম. সাংমা শেরপুর জেলার শ্রীবর্দী উপজেলার ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশন এর চেয়ারম্যান এবং কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান এর দায়িত্ব আছেন।

এছাড়া তিনি বাংলাদেশ আওয়ামী লীগ শ্রীবরদী উপজেলা শাখার বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এবং বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদ এর শ্রীবরদী উপজেলার শাখার সভাপতি মন্ডলীর সদস্য থাকার পাশাপাশি তিনি জেলার বিভিন্ন সামাজিক, সাহিত্য ও সাস্কৃতিক কর্মকান্ডের সাথে জড়িত থেকে কাজ করে চলেছেন।

“অরণ্য কুটির” নামে তার একটি একক গ্রন্থ রয়েছে। এছাড়া তিনি বিভিন্ন পত্রপত্রিকা ও ম্যাগাজিনে লেখালেখি করে আসছেন। তিনি গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদের সম্মানিত সদস্য হিসেবেও রয়েছেন।

প্রাঞ্জল এম সাংমার এ কৃতিত্বে শেরপুর গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদের সভাপতি কবি ও সাংবাদিক রফিক মজিদ এবং সাধারণ সম্পাদক কবি জাহাঙ্গীর আলম অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন। উক্ত অনুষ্ঠানে দেশ বরেণ্য ব্যক্তিবর্গ ও বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com