dailynobobarta logo
আজ সোমবার, ২৮ আগস্ট ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

‘হিন্দি সিনেমা যে চলবে না, আমার সেই কথাই সত্য হলো’

প্রতিবেদক
রিয়েল তন্ময়, বিনোদন প্রতিবেদক
সোমবার, ২৮ আগস্ট ২০২৩ | ১:৪২ অপরাহ্ণ
মনোয়ার হোসেন ডিপজল

আমাদের দেশে হিন্দি সিনেমা দর্শক দেখবে না, এ কথা বহুবার বলেছেন চলচ্চিত্রের মুভিলর্ড খ্যাত মনোয়ার হোসেন ডিপজল। আক্ষরিক অর্থেই এ পর্যন্ত যে কয়টি হিন্দি সিনেমা মুক্তি পেয়েছে, সেগুলো ব্যবসায়িকভাবে সফল হতে পারেনি। দর্শক খরায় ভুগেছে।

এ সপ্তাহে সালমান খান অভিনীত নতুন সিনেমা ‘কিসি কা ভাই কিসি কা জান’ দেশের বেশ কয়েকটি সিনেমা হলে মুক্তি পায়। তার আগে বিশ্বব্যাপী ঝড় তোলা শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমাটি মুক্তি পায়। সেটিও আশানুরূপ ব্যবসা করতে পারেনি বলে সিনেমাঙ্গণের লোকজন অভিমত ব্যক্ত করেছেন। তবে দেশে যখন হিন্দি সিনেমা মুক্তি দেয়ার তোড়জোর চলে, তখন ডিপজল একবাক্যে বলেছিলেন, আমাদের দেশে হিন্দি সিনেমা দর্শক দেখবে না।

তিনি যুক্তি দিয়ে বলেছেন, আমাদের দেশের সামাজিক, পারিবারিক মূল্যবোধসম্পন্ন গল্পের সিনেমাই সাধারণ দর্শকরা বেশি পছন্দ করে। বলিউডে যে সংস্কৃতির সিনেমা হয়, তা আমাদের দর্শক দেখবে না। আমি নিজে সিনেমা হল চালিয়েছি। আমি ভাল করে জানি দর্শক কি ধরনের সিনেমা পছন্দ করেন। আমার অভিজ্ঞতার আলোকেই বলেছিলাম, আমাদের দেশে হিন্দি সিনেমা চলবে না।

ডিপজলের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, আমি এ কথা আগে বলেছি, এখনও বলছি, হিন্দি সিনেমা আমাদের দেশের জন্য না। দর্শক টিভিতে বা অনলাইনে হিন্দি সিনেমা দেখতে পারে, তবে টিকেট কেটে হলে গিয়ে হিন্দি সিনেমা দেখবে না। তিনি বলেন, এ সপ্তাহে যে হিন্দি সিনেমাটি মুক্তি পেয়েছে, সেটা দর্শক একদমই দেখছে না। অনেক দর্শক জানেও না একটি হিন্দি সিনেমা মুক্তি পেয়েছে। আমাদের দেশে আজ থেকে বিশ-বাইশ বছর আগেও অমিতাভ, শাহরুখ খান অভিনীত সিনেমা উৎসব করে চালানো হয়েছিল। সেগুলোও দর্শক দেখেনি।

অমিতাভের বাগবানের মতো সিনেমা চলেনি। ডিপজল বলেন, আমাদের দর্শক আমাদের চেনা সমাজ, পরিবার ও সংস্কৃতির গল্পের সিনেমাই হলে গিয়ে দেখে। এসব সিনেমার গল্পের সঙ্গে তাদের জীবনের গল্প খুঁজে পায়। তাদের কাছে আপন মনে হয়। হিন্দি সিনেমার গল্প তাদের কাছে অচেনা। ফলে তারা হিন্দি সিনেমা দেখতে চায় না।

বরং ইংরেজি সিনেমা দেখার প্রতি তাদের যতটা আগ্রহ দেখা যায়, হিন্দি সিনেমার ক্ষেত্রে ততটা আগ্রহ দেখা যায় না। আমি আবারও বলছি, হিন্দি সিনেমা আমাদের দেশে চলবে না এবং চলেনি। আমার কথাই সত্য হয়েছে। আমার এ কথার সত্যতা তো চলতি সপ্তাহে মুক্তিপ্রাপ্ত হিন্দি সিনেমাটির সেল রিপোর্ট খোঁজ নিলেই জানা যাবে।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com