dailynobobarta logo
আজ মঙ্গলবার, ২৯ আগস্ট ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

আগৈলঝাড়ার ছোটমণি নিবাসে ঠাঁই পেল পাগলীর সন্তান

প্রতিবেদক
অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল)
মঙ্গলবার, ২৯ আগস্ট ২০২৩ | ১০:৫০ অপরাহ্ণ
আগৈলঝাড়ার ছোটমণি নিবাসে ঠাঁই পেল পাগলীর সন্তান

পিরোজপুর জেলার ভান্ডারিয়ায় সড়কের পাশে জন্ম নেয়া মানসিক ভারসাম্যহীন এক নারীর নবজাতকের ঠাঁই হয়েছে বরিশাল জেলার আগৈলঝাড়া বিভাগীয় ছোটমণি নিবাসে। সোমবার বিকেলে নবজাতককে অ্যাম্বুলেন্সে করে আগৈলঝাড়া ছোটমনি নিবাসে নিয়ে আসা হয়। গত রোববার ভান্ডারিয়া পৌর শহরের ভুবনেশ্বর সেতু সংলগ্ন সড়কের পাশে ওই নবজাতকদের জন্ম হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, ঘটনাস্থল থেকে মা ও নবজাতককে উদ্ধার করে ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তবে নবজাতক শিশুটির বাবা কে তা নিশ্চিত করে কেউ বলতে পারছেনা। ভারসাম্যহীন নারী ও তার সদ্যোজাত ওই শিশুটির জন্মদাতাকে উদঘাটন করতে পারেনি এলাকাবাসী। গত কয়েক মাস ধরে নাম পরিচয়হীন মানসিক ভারসাম্যহীন ওই নারী ভান্ডারিয়া শহরের বিভিন্ন স্থানে ঘোরাঘুরি করছিল।

গত রোববার সকালে হঠাৎ তার প্রসব বেদনা ওঠে। পরে ওই নারী সড়কের পাশে চিৎকার করতে করতে শুয়ে পরে। এসময় একটি ছেলে সন্তান প্রসব করে সে। ভান্ডারিয়া স্বাস্থ্য কমপ্লেক্স এর আবাসিক মেডিকেল আফিসার ডা. কামাল হোসেন জানান, জন্মের পর প্রসূতি ও নবজাতককে হাসপাতালে ভর্তির পর যথাযথ চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

ভান্ডারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশিকুজ্জামান বলেন, মানসিক ভারসাম্যহীন নারী একটি ফুটফুটে একটি ছেলে সন্তান জন্ম দিয়েছে এ সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

এব্যাপারে ছোটমনি নিবাসের তত্বাবধায়ক ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা সুশান্ত বালা বলেন, পিরোজপুরের ভান্ডারিয়ায় সড়কের পাশে জন্ম নেয়া মানসিক ভারসাম্যহীন এক নারীর নবজাতককে আগৈলঝাড়া ছোটমনি নিবাসে লালন পালনের জন্য পাঠানো হয়েছে। আমরা যথাযথ প্রক্রিয়ায় তাকে গ্রহণ করেছি।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com