dailynobobarta logo
আজ শনিবার, ২ সেপ্টেম্বর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

নবীনদের বরণ করে নিয়েছে ইবির হিসাববিজ্ঞান বিভাগ

প্রতিবেদক
আদিল সরকার, ইসলামী বিশ্ববিদ্যালয়
শনিবার, ২ সেপ্টেম্বর ২০২৩ | ১০:৫১ অপরাহ্ণ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগে ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের নবীন শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়েছে। তারা বিভাগটির ৩৭তম ব্যাচের শিক্ষার্থী।

শনিবার (০২ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ভবনের দ্বিতীয় তলায় ২১৩নং কক্ষে এ আয়োজন করা হয়। এসময় বিভাগটির শিক্ষকরা দিকনির্দেশনামূলক আলোচনা তুলে ধরেন। একইসাথে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে অভ্যর্থনা জানানো হয়। পরে প্রত্যেক নবীন শিক্ষার্থী তাদের পরিচয় প্রদান করেন।

এসময় অনুষ্ঠানে বিভাগটির সভাপতি অধ্যাপক ড. জাকির হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক সাইফুল ইসলাম। এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ছাত্র উপদেষ্টা অধ্যাপক শেলীনা নাসরীন, শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক মিজানুর রহমান, অধ্যাপক আবু সিনা, অধ্যাপক অরবিন্দ সাহা, অধ্যাপক আবদুস শহিদ মিয়া সহ বিভাগটির অন্যান্য শিক্ষকরা।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক সাইফুল ইসলাম বলেন, উচ্চশিক্ষা অর্জনে এই বিভাগে তোমাদের স্বাগতম। তোমরা যারা এখানে সুযোগ পেয়েছ তারা ভাগ্যবান। তোমরা এখানে ব্যবসায় প্রশাসনে বিস্তৃত জ্ঞান অর্জন করবে। আমি তোমাদের মঙ্গল কামনা করি।

এদিকে আজ বিশ্ববিদ্যালয়ের আরবি ভাষা ও সাহিত্য, আল কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ, আল হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ, দা’ওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, আল-ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ, আইন ও ভূমি ব্যবস্থাপনা ও মার্কেটিং বিভাগসহ সকল বিভাগ নবীন শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে।

একইসাথে বিশ্ববিদ্যালয়কে ‌র‌্যাগিংমুক্ত রাখতে র‍্যাগিংয়ের উপর জিরো টলারেন্স ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। র‌্যাগিং এর অভিযোগ প্রমানিত হলে ছাত্রত্বও বাতিল হতে পারে বলে জানিয়েছেন প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com