dailynobobarta logo
আজ রবিবার, ১০ সেপ্টেম্বর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

সরকার আত্মবিশ্বাসহীন ও দেউলিয়া : আ স ম রব

প্রতিবেদক
দৈনিক নববার্তা ডেস্ক
রবিবার, ১০ সেপ্টেম্বর ২০২৩ | ৫:১৬ অপরাহ্ণ
জেএসডি সভাপতি আ স ম আবদুর রব

অন্তত ৬০ টি দেশীয় ও আন্তর্জাতিক নিউজ সাইটে প্রকাশিত ৭০০ টিরও বেশি নিবন্ধনে সরকারের দৃষ্টিভঙ্গিই তুলে ধরার প্রকল্প, যা সম্পূর্ণ ভুয়া প্রমাণিত হওয়ায় ‘সরকারের মিথ্যাচার জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে নতুন করে উন্মোচিত হয়েছে’- উল্লেখ করে স্বাধীনতার পতাকা উত্তোলক আ স ম আবদুর রব নিম্নোক্ত বিবৃত প্রদান করেছেন।

প্রোপাগান্ডা ছড়ানোর জন্য ভাড়া করা বিশেষজ্ঞদের নিয়ে ভুয়া এজেন্ডা বাস্তবায়ন করা কোনো আত্মসম্মানবোধ সম্পন্ন সরকারের পক্ষে গ্রহণ করা সম্ভব নয়। শুধু ক্ষমতাকে ধরে রাখার জন্য জাতীয় স্বার্থকে কুক্ষিগত করে ‘বিবেক’, ‘আত্মসম্মানবোধ’ এবং ‘লজ্জা’ বিসর্জন দেওয়ার উদাহরণ বিশ্বে বিরল। এতে প্রমাণ হয় সরকার কতো আত্মবিশ্বাসহীন ও দেউলিয়া। আন্তর্জাতিক বিশ্বে বাংলাদেশের মর্যাদা ও লজ্জাহানির দায় সরকারকেই বহন করতে হবে।

সাম্প্রতিক সময়ে জাতীয় এবং আন্তর্জাতিকভাবে বাংলাদেশ সরকারের প্রশংসা করে শত শত নিবন্ধ প্রকাশিত হয়েছে। কিন্তু এএফপি’র এক তদন্তে দেখা গেছে যে, এসব নিবন্ধের লেখকদের বড় একটি অংশই ভুয়া। তাদের ছবিগুলো জাল এবং পরিচয়ও বেশ সন্দেহজনক। এমনিক বার্তা সংস্থাটির ধারণা, এসব লেখকের অনেকের কোনো অস্তিত্বই নেই। অথচ তারা স্বাধীন বিশেষজ্ঞ পরিচয়ে আন্তর্জাতিক গণমাধ্যমে বাংলাদেশ সরকারের নীতিগুলোর প্রশংসা করে চলেছেন। অজানা অজ্ঞাত লেখকদের দ্বারা একটি অবিচ্ছিন্ন প্রচারণা, যার উদ্দেশ্য বাংলাদেশ সরকারকে লাভবান করা। এসব কতো নিম্নমানের মিথ্যাচার এবং আত্মঘাতী পরিকল্পনা- তা উপলব্ধি করার সক্ষমতাও এই সরকারের নেই।

এই ধরনের জঘন্য ও নীতি গর্হিত কাজ থেকে সরকারকে অবশ্যই বিরত থাকতে হবে।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com