dailynobobarta logo
আজ শনিবার, ২২ জুলাই ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

ঈদ ফুরিয়ে গেলেও চলছে শাকিবের ‘প্রিয়তমা’

প্রতিবেদক
রিয়েল তন্ময়, বিনোদন প্রতিবেদক
শনিবার, ২২ জুলাই ২০২৩ | ১০:৫৭ পূর্বাহ্ণ
Shakib Khan's 'Priyotoma'

ঢালিউড সুপারস্টার শাকিব খানের ‘প্রিয়তমা’ সিনেমার জয়জয়কার চলছেই। পরিচালক হিমেল আশরাফ আজ (২১ জুলাই) সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন, ঢাকাসহ সারাদেশের মোট ৬২টি সিনেমাহলে সগৌরবে চলছে এটি। এরমধ্যে চট্টগ্রামের সুগন্ধা এবং মাইজদীর রওশনবাণীতে নতুন ঢুকেছে এই সিনেমা।

খুলনার সঙ্গীতা, কুষ্টিয়ার স্বপ্নীল, সাভারের বিলাস ও সিলেটের গ্র্যান্ড সিনেপ্লেক্সে দ্বিতীয় সপ্তাহে পড়েছে ‘প্রিয়তমা’। এছাড়া ৫৬টি সিনেমাহলে চতুর্থ সপ্তাহ ধরে দর্শকরা উপভোগ করছেন এটি।

প্রযোজনা ও পরিবেশনা সংস্থা ভার্সেটাইল মিডিয়ার দাবি, তৃতীয় সপ্তাহে বাংলাদেশ ও বিশ্বের বিভিন্ন দেশ মিলিয়ে ৫ কোটি ৭৫ লাখ টাকার টিকিট বিক্রি হয়েছে ‘প্রিয়তমা’র। তাদের কথায়, “ঈদ ফুরিয়ে গেলেও প্রিয়তমা রয়ে গেছে। দর্শকদের সীমাহীন ভালোবাসায় সিনেমাটি ইতোমধ্যে ব্লকবাস্টার হয়েছে।”
প্রিয়তমা সিনেমার  শাকিব খান ও ইধিকা পাল
গত সপ্তাহের শুরুতে ভার্সেটাইল মিডিয়া জানায়, দ্বিতীয় সপ্তাহে বাংলাদেশ ও বিশ্বের বিভিন্ন দেশ মিলিয়ে ৮ কোটি ৫৫ লাখ টাকার টিকিট বিক্রি হয়েছে ‘প্রিয়তমা’র। গত ২৯ জুন দি অভি কথাচিত্রের পরিবেশনায় মুক্তির পর প্রথম সাতদিনে ঢাকাসহ সারাদেশে ৩১৫০টির বেশি প্রদর্শনী থেকে সিনেমাটির ১০ কোটি ৩০ লাখ টাকার টিকিট বিক্রি হয়েছে।

পরিচালক হিমেল আশরাফ মনে করেন, “শুধু সিনেমা নয়, ‘প্রিয়তমা’ এখন একটি উৎসব।” গত ৭ জুলাই উত্তর আমেরিকায় মুক্তি পায় ‘প্রিয়তমা’। যুক্তরাষ্ট্রের ১৮টি রাজ্যের ৩৭টি এবং কানাডার চার প্রদেশের ৫টি সিনেমাহলে দেখানো হয়েছে এটি।

পরিবেশনা সংস্থা স্বপ্ন স্ক্যায়ারক্রো জানিয়েছে, আমেরিকা ও কানাডায় ‘প্রিয়তমা’ প্রথম সপ্তাহে ৪২টি সিনেমাহলে দ্বিতীয় সর্বোচ্চ আয় করা বাংলাদেশি সিনেমা (শীর্ষে আছে হাওয়া)। হলিউড সিনেমার মহোৎসবের মাঝেও প্রথম তিন দিনে এটি আয় করে ৪৪ হাজার ডলার। উত্তর আমেরিকার বক্স অফিসে বাংলাদেশি সিনেমার ইতিহাসে এখন পর্যন্ত চতুর্থ সর্বোচ্চ ওপেনিং এটি। প্রথম সপ্তাহ শেষে ‘প্রিয়তমা’র আয় দাঁড়ায় ৮৪ হাজার ডলার। উত্তর আমেরিকায় প্রথম সপ্তাহের আয়ের বিবেচনায় এটি এখন বাংলাদেশের সিনেমা ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ আয়কারী সিনেমা।
প্রিয়তমা সিনেমার  শাকিব খান ও ইধিকা পাল
‘প্রিয়তমা’য় শাকিব খানের সঙ্গে প্রথমবার জুটি বেঁধেছেন কলকাতার নায়িকা ইধিকা পাল। ওপার বাংলার টেলিভিশন অঙ্গনের পরিচিত মুখ তিনি। স্টার জলসার ‘কপালকুণ্ডলা’, জি বাংলার ‘রিমলি’ ও ‘পিলু’ ধারাবাহিকে তার অভিনয় মন কেড়েছে দর্শকদের। এবার বাংলাদেশের সিনেমার মাধ্যমে বড় পর্দায় অভিষেক হলো এই তারকার।

হিমেল আশরাফ ২০১৭ সালে বাপ্পি চৌধুরী ও আঁচলকে নিয়ে নিজের প্রথম সিনেমা ‘সুলতানা বিবিয়ানা’ পরিচালনা করেন। এর চিত্রনাট্য লিখেছেন সমুদ্রে ঘুরতে গিয়ে হারিয়ে যাওয়া ফারুক হোসেন। ‘প্রিয়তমা’র চিত্রনাট্যকারও তিনিই। ‘সুলতানা বিবিয়ানা’ প্রযোজনা করেছে আরশাদ আদনানের প্রতিষ্ঠান ভার্সেটাইল মিডিয়া। ‘প্রিয়তমা’র প্রযোজকও তিনিই। এতে আরো অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, লুৎফর রহমান জর্জ, ডন, শহিদ উন নবী, এলিনা শাম্মিসহ অনেকে।
প্রিয়তমা সিনেমার  শাকিব খান ও ইধিকা পাল
‘প্রিয়তমা’ সিনেমার তিনটি গান শ্রোতাপ্রিয়তা পেয়েছে। এরমধ্যে ‘কোরবানি কোরবানি’র কথা, সুর ও কণ্ঠ কলকাতার আকাশ সেনের। তার সুর-সংগীতে ও আসিফ ইকবালের কথায় ‘ও প্রিয়তমা’ গেয়েছেন বালাম ও কোনাল। প্রিন্স মাহমুদের সুর-সংগীত ও সোমেশ্বর অলির কথায় ‘ঈশ্বর’ গানটিতে কণ্ঠ দিয়েছেন রিয়াদ।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com