dailynobobarta logo
আজ রবিবার, ১৭ সেপ্টেম্বর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

চাকরির নামে ‘বি-এলার্ট সিকিউরিটি সার্ভিসেস’ এর প্রতারণা

প্রতিবেদক
দৈনিক নববার্তা ডেস্ক
রবিবার, ১৭ সেপ্টেম্বর ২০২৩ | ৪:৪৫ অপরাহ্ণ
Be Alert Security Service Limited

চাকরির নামে ‘বি-এলার্ট সিকিউরিটি সার্ভিসেস লিমিটেড’ এর প্রতারণায় দিশেহারা চাকরির আবেদনকারী সাধারন জনতা। রাজধানীর দক্ষিণখানের হাসান মাহমুদ কমপ্লেক্স এর তৃতীয় তলা, ৪র্থ তলা এবং ৬ষ্ঠ তলা চলছে ‘বি-এলার্ট সিকিউরিটি সার্ভিসেস লিমিটেড’ নামে অফিস খুলে প্রতারণা।

উল্লেখ্য গত ২০২২ সালের ৩রা ফেব্রুয়ারিতে প্রতারণার অভিযোগে ‘বি-এলার্ট সিকিউরিটি সার্ভিসেস লিমিটেড’ এর ভুয়া চাকরিদাতা চক্রের সাত সদস্যকে গ্রেপ্তার করেছিল র‌্যাব-৪।

বছর যেতে না যেতেই সেই চক্রটি ফের প্রতারণার ব্যবসায় মেতে উঠেছে। চাকরি দেওয়ার নামে ডিজিটাল প্লাটফর্মে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি প্রচার করে আসছে আজমপুর কাঁচাবাজারে হাসান মাহমুদ কমপ্লেক্সে ‘বি-এলার্ট সিকিউরিটি সার্ভিসেস লিমিটেড’ নামক প্রতিষ্ঠান। তারা অনলাইনে গুরুত্বপূর্ণ পদে জনবলের জন্য আকর্ষণীয় নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে আসছে। এভাবে চাকরি প্রত্যাশীর কাছ থেকে এই অভিনব প্রতারণায় কোটি টাকা হাতিয়ে নিচ্ছে চক্রটি।

বি-এলার্ট সিকিউরিটি সার্ভিসেস লিমিটেড নামে অফিস খুলে বিজ্ঞাপন দিয়ে সাধারণ লোকজনকে আকৃষ্ট করে। পরবর্তী সময়ে আগ্রহী লোকজনদের কাছ থেকে ফরম, ইউনিফরম কেনা বাবদ বিভিন্ন অঙ্কের টাকা নিয়ে তাদের চাকরি না দিয়ে টাকা অত্মসাৎ করে আসছে। এভাবে আসামিরা দীর্ঘদিন ধরে প্রতারণার উদ্দেশে অফিস খুলে সিকিউরিটি গার্ড নিয়োগের কথা বলে অসংখ্যা লোকের কাছ থেকে নগদ অর্থ হাতিয়ে নিয়ে তা আত্মসাৎ করে আসছে এবং কেউ তার দেয়া টাকা ফেরত চাইলে আসামিরা তাকে প্রাণনাশের হুমকিসহ বিভিন্ন ভয়ভীতি দিয়ে তাদের অফিস থেকে বের করে দিত।
চাকরির নামে ‘বি-এলার্ট সিকিউরিটি সার্ভিসেস’ এর প্রতারণা
রাসেল মিয়া। এসএসসি পাসের পর চাকরি খুঁজছিলেন। অনলাইনে ‘বি-এলার্ট সিকিউরিটি সার্ভিসেস লিমিটেড’ নামে একটি প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দেখে সিভি পাঠান। দুদিন পরই তাকে প্রতিষ্ঠানটি থেকে ফোন করা হয়। বলা হয়, আপনি প্রাথমিকভাবে চাকরির জন্য সিলেক্টেড হয়েছেন। এরপর ইন্টারভিউয়ের জন্য তাকে ডাকা হয়। সেখানে গেলে ফরম পূরণ (আবেদনপত্র) বাবদ প্রথমে ৫০০ টাকা নেওয়া হয়।
চাকরির নামে ‘বি-এলার্ট সিকিউরিটি সার্ভিসেস’ এর প্রতারণা
এরপর চাকরির নিয়োগপত্র দিয়ে খাবার বাবদ আরও তিন হাজার দুইশত টাকা দাবি করা হয়। টাকা দেওয়ার পর জনবল পোস্টিং ফরম পূরণ কর্মস্থলের পাঠান, কারিশমা ততক্ষণে বুঝে যান; যে পদ চাকরি করার কথা সেটা নয়, সুপারভাইজার হয়ে যায় সিকিউরিটি গার্ড। রাসেল মিয়ার মতো আরও অনেকে এভাবে চাকরির নামে প্রতারিত হয়েই যাচ্ছে।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com