dailynobobarta logo
আজ রবিবার, ১৭ সেপ্টেম্বর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

নন্দীগ্রামে ক্লিনিকে সরকারি ওষুধ, সেই শিবলুর বদলি

প্রতিবেদক
রাসেল মাহমুদ, নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি
রবিবার, ১৭ সেপ্টেম্বর ২০২৩ | ৫:০৮ অপরাহ্ণ
নন্দীগ্রামে ক্লিনিকে সরকারি ওষুধ, সেই শিবলুর বদলি

নন্দীগ্রামে ক্লিনিকে সরকারি ওষুধ, সেই শিবলু কিশোরগঞ্জে বদলি! বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব:) বোরহান উদ্দিন কবীর ওরফে শিবলু ফরহাদকে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল কিশোরগঞ্জে বদলি করা হয়েছে।

তার বিরুদ্ধে সরকারি হাসপাতাল থেকে ওষুধ ও রক্ত নিয়ে গোপনে নন্দীগ্রামে নিজের ক্লিনিকে সাপ্লাই করে অঢেল সম্পদ গড়ার অভিযোগ রয়েছে। সরকারি চাকরির ফাঁকে বগুড়া, নন্দীগ্রাম, নওগাঁ ও বিভিন্ন এলাকায় ক্লিনিকসহ নামে-বেনামে চালাচ্ছেন ৭টি প্রতিষ্ঠান।

ওই ব্যক্তির নানা অনিয়ম-দুর্নীতি তুলে ধরে সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হওয়ার পর গত ৭ সেপ্টেম্বর তাকে বদলি করা হয়। আদেশটি স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েব সাইটে প্রকাশ করা হয়েছে। তাকে বদলির বিষয়টি গতকাল রোববার গণমাধ্যমকর্মীদের কাছে প্রকাশ পায়। মেডিকেল টেকনোলজিস্ট বোরহান উদ্দিন নিজেও বদলির বিষয়টি নিশ্চিত করেছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শামিউল ইসলাম ও মহাপরিচালকের পক্ষে সরকারী পরিচালক (প্রশাসন-১) ডা. মুহাম্মদ মইনুল হক খান যৌথ স্বাক্ষরিত বদলির আদেশে বলা হয়, পুনরাদেশ না দেওয়া পর্যন্ত স্বাস্থ্য অধিদপ্তরাধীন কর্মচারী মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব:) বোরহান উদ্দিনকে তার কর্মস্থল শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল বগুড়া থেকে বদলি করে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল কিশোরগঞ্জে মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব:) শূন্য পদে বহাল করা হয়েছে। আদেশ জারীর ৫ দিনের মধ্যে ছাড়পত্র গ্রহণ করার নির্দেশনা দেওয়া হয়। অন্যথায় ৬ দিনের-দিন হতে সরাসরি অব্যাহতি পেয়েছেন বলে গন্য হবে। এতে যথযথ কর্তৃপক্ষের অনুমোদন রয়েছে বলে আদেশে উল্লেখ রয়েছে।

অন্যদিকে বিভিন্ন গণমাধ্যমে ওই মেডিকেল টেকনোলজিস্টের অনিয়মের ব্যাপারে সংবাদ প্রকাশের পর তার প্রথম স্ত্রী দীনা পারভীনের নাম ব্যবহার করে কয়েকটি গণমাধ্যমে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানানো হয়। সেটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে প্রচারও করেছেন বোরহান উদ্দিন ও তার কর্মচারিরা। প্রকাশিত সংবাদের প্রতিবাদকারী স্ত্রীর খোঁজ নিতে গিয়ে বেরিয়ে এসেছে থলের বিড়াল। বোরহান উদ্দিন স্ত্রী-সন্তান গোপন রেখে দ্বিতীয় বিয়ে করেছেন উল্লেখ করে তাকে একবছর পূবেই তালাক দিয়েছেন প্রথম স্ত্রী দীনা পারভীন। বগুড়া সদর কাজী অফিসের বহি-ডি ০৩/২০২২, পাতা নং ৪৯। ওই মেডিকেল টেকনোলজিস্ট নিজেকে আড়ালে রেখে তালাকপ্রাপ্ত স্ত্রীর নাম ব্যবহার করে গণমাধ্যমে প্রতিবাদ প্রকাশ করায় বিভিন্ন মহলে চলছে সমালোচনা।

অভিযোগ রয়েছে, ৩৭ বছর বয়সী ওই ব্যক্তি স্ত্রী-সন্তান গোপন রেখে প্রতারণার মাধ্যমে একাধিক বিয়ে করেছেন। বোরহান উদ্দিন নামের পাশে কবীর যুক্ত করেছেন এবং তার ফেসবুক আইডির নাম শিবলু ফরহাদ। ব্যক্তি একজন হলেও রাজশাহী জেলার বোয়ালিয়া থানার ২৫ নং ওয়ার্ডের কাজলা এলাকা, বগুড়ার নন্দীগ্রাম স্টাফ কোয়ার্টার এবং বগুড়া সদরের দক্ষিণ শৈলালপাড়া এলাকায় দ্বিতীয় স্ত্রী টেকনোলজিস্ট রুবাইয়া খাতুনের সঙ্গে বসবাস করেন। আনসার সদস্য জাকির হোসেনের নামে নন্দীগ্রাম স্টাফ কোয়ার্টারে ফ্ল্যাট বরাদ্দ নিয়ে বসবাস করছেন।

সরকারি চাকরির ফাঁকে নামে-বেনামে গড়ে তোলা প্রতিষ্ঠানগুলোর কর্মচারিদের কাছে তিনি শিবলু নামে পরিচিত। কর্মচারিরা তাকে এমডি হিসেবেই জানেন। বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল গেটের সম্মুখে হেল্প প্লাস নামে ডায়াগনস্টিক সেন্টার ও নওগাঁয় কিডনি ডায়ালাইসিস সেন্টার চালাচ্ছেন। বগুড়া শহরের ঠনঠনিয়া এলাকায় বগুড়া কিডনি ডায়ালাইসিস সেন্টার, শহরের অভিজাত মমইন ইকো পার্কে কুয়াকাটা রেস্টুরেন্ট, নন্দীগ্রাম বাসস্ট্যান্ডে ছমির উদ্দিন মার্কেটে ফাতেমা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার, ফার্নিচার ব্যবসা, ফিলিং স্টেশন সংলগ্ন স’মিল এলাকায় রয়েছে ফার্নিচার তৈরীর কারখানা।

সর্বশেষ - মানিকগঞ্জ

আপনার জন্য নির্বাচিত
Social Media Auto Publish Powered By : XYZScripts.com