dailynobobarta logo
আজ বুধবার, ২০ সেপ্টেম্বর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

পদ্মা সেতুর টোল আদায় ১ হাজার কোটি ছাড়িয়ে

প্রতিবেদক
দৈনিক নববার্তা ডেস্ক
বুধবার, ২০ সেপ্টেম্বর ২০২৩ | ৮:২০ অপরাহ্ণ
পদ্মা সেতুর টোল

উদ্বোধনের পর থেকে এখন পর্যন্ত পদ্মা সেতুর টোল আদায় এক হাজার কোটি টাকা ছাড়ালো। এক বছর দুই মাস ২৫ দিনের মাথায় সেতুর এই টোল আদায় হয়েছে। বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুরে সেতুর সাইট অফিসের অতিরিক্ত পরিচালক মোঃ আমিরুল হায়দার চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন- যান চলাচলের দিন থেকে বুধবার সকাল ১০টা পর্যন্ত মাওয়া ও জাজিরার দুই টোল প্লাজায় ৭২ লাখ ৯৬ হাজার ৬২২টি যানবাহন সেতু অতিক্রম করে। এতে এখন পর্যন্ত ক্রেডিট ও ইটিসিএসসহ এক হাজার কোটি ৯২ হাজার ১৫০ টাকা টোল আদায় হয়েছে।

২০২২ সালের ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। ৩০ হাজার ১৯৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ পদ্মা বহুমুখী সেতু দক্ষিণ এবং পশ্চিমাঞ্চলের ২১ জেলার উন্নয়নের সঙ্গে দেশের সার্বিক অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

এদিকে, পদ্মা সেতুর ওপর দিয়ে ঢাকা থেকে ফরিদপুরের ভাঙা স্টেশন পর্যন্ত নিয়মিত পরীক্ষামূলক ট্রেন চলাচল করছে। আগামী মাস থেকেই শুরু হবে বাণিজ্যিক ট্রেন যাত্রা। আগামী ১০ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই রেলপথের উদ্বোধন করবেন। এর জন্য চীন থেকে আনা ১০০টি কোচের মধ্যে সর্বশেষ ২০টি কোচের কমিশনিং শেষ হয়েছে। কোচগুলোতে থাকছে নানা আধুনিক সুযোগ-সুবিধা।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com