dailynobobarta logo
আজ শুক্রবার, ৬ অক্টোবর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

অরূপ রতন চৌধুরীর দুর্গাপূজার গান ‘এলো মা দুর্গা’

প্রতিবেদক
রিয়েল তন্ময়, বিনোদন প্রতিবেদক
শুক্রবার, ৬ অক্টোবর ২০২৩ | ১:৫১ অপরাহ্ণ
অরূপ রতন চৌধুরীর দুর্গাপূজার গান 'এলো মা দুর্গা'

সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব দুর্গাপূজা। এই পূজাকে সামনে রেখে ইতোমধ্যে ভিন্ন আমেজ বইতে শুরু করেছে সর্বত্র। শরতের কাশফুলের সাদা শুভ্রতা মনে করিয়ে দেয় বিপদ নাশিনী দেবী দুর্গার আগমণী বার্তা। দুর্গামন্দিরে প্রতিমা শিল্পীরা ব্যস্ত সময় পার করছেন দেবীর স্বরূপ দান করতে। উৎসবকে ঘিরে দেবী দুর্গা ও অসুরের রণযুদ্ধের ঘটনাগুলোর সংক্ষিপ্ত পৌরাণিক কাহিনী রং তুলির আঁচড়ে মূর্তির মাধ্যমে ফুটিয়ে তোলা হচ্ছে।

তবে দুর্গাপূজার আগেই পূজো, পূজো গন্ধ যেন শুরু হয়ে গেছে। শুরু হয়ে গেছে সেই পূজোয় ঘেরা আামেজ। দুর্গাপূজার একটি আগমনী গান ‘এলো মা দুর্গা’। এবারের পূজোয় এই শিরোনামের গানটিকে নতুন করে সাজিয়ে মিউজিক ভিডিওতে ফুটিয়ে তুলে কণ্ঠ দিয়েছেন বীর মুক্তিযুদ্ধা ২১শে পদক প্রাপ্ত ও শব্দ সৈনিক ডক্টর অরূপ রতন চৌধুরী।

গানটির কথা লিখেছেন দেলোয়ার আরজুদা শরফ। গানটির সংগীতায়োজন করেছেন রেজওয়ান শেখ। ভিডিও নির্মাণ করেছেন এ বাবুল। গানটিতে কোরিওগ্রাফি করেছেন গৌরব। আর মডেল হিসাবে কাজ করেছেন মাহতাবিন মমো ও ইব্রাহীম ঈশান।

শব্দ সৈনিক অরূপরতন চৌধুরী জানান, গানটির মিউজিক ভিডিওর শুটিং হয়েছে ঢাকেশ্বরী জাতীয় মন্দির ও রামকৃষ্ণ মিশন মঠ। ওখানে পরিচালক এ বাবুল দুর্গাপূজা মন্ডপে বিভিন্ন ভাবে সেট ফেলে ব্যয়বহুল এই মিউজিক ভিডিওটির শুটিং করেছেন। তাছাড়া তিনি অনেক যত্ন নিয়ে কাজটি করেছেন। ‘এলো মা দুর্গা’ গানটির ভিডিওতে উনি দারুনভাবে দুর্গাপূজার আবহ ফুটিয়ে তুলেছেন। আশা করছি সবার ভালো লাগবে। উল্লেখ, গত বছর ও ডক্টর অরূপ রতন চৌধুরী দুর্গাপূজায় মিউজিক ভিডিও নির্মাণ করেছিলেন, সেটাও দর্শক নন্দিত হয়েছিল।

নির্মাতা এ বাবুল বলেন, দুর্গাপূজা একটি অন্যতম উৎসব। এই ব্যাপারটি মাথায় রেখেই মানুষের আনন্দ খানিক বাড়িয়ে দেওয়ার জন্যই সুন্দর করে গানটির ভিডিও করার চেষ্টা করেছি। আমার বিশ্বাস ভিডিওটিও বেশ সুন্দর হয়েছে। আশা করছি সবাই গানটি উপভোগ করবেন।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com