dailynobobarta logo
আজ শনিবার, ৭ অক্টোবর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

ইসরায়েলের বিমান হামলায় ২০০ ফিলিস্তিনি নিহত

প্রতিবেদক
আন্তর্জাতিক ডেস্ক
শনিবার, ৭ অক্টোবর ২০২৩ | ১০:২৬ অপরাহ্ণ
ইসরায়েলের বিমান হামলায় ২০০ ফিলিস্তিনি নিহত

শনিবার (৭ অক্টোবর) গাজা উপত্যকা থেকে ইসরাইলের দক্ষিণাঞ্চল লক্ষ্য করে পাঁচ হাজার রকেট ছোড়া হয়। এতে ইসরায়েল সরাসরি যুদ্ধের ঘোষণা দেয়। এরই ধারাবাহিকতায় ইসরায়েলি বাহিনী এতে পালটা আক্রমণ শুরু করে। ইসরায়েলি গণমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, দক্ষিণের সেদরত শহরে ইসরায়েলি পথচারীদের ওপর গুলি ছুঁড়েছে। দলে দলে ইসরায়েলি সৈন্যরা গাজায় ঢুকে পড়ছে।

আল-জাজিরা জানায়, ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্যমতে, শেষ খবর পাওয়া পর্যন্ত ইসরায়েলি বাহিনীর হামলায় এ পর্যন্ত ১৯৮ জনেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে। আহত হয়েছেন ১৬১০ জনেরও বেশি।

এদিকে ইসরায়েলের উদ্ধারকারী দলের মুখপাত্র মেগান ডেভিড জানিয়েছেন, এ পর্যন্ত অন্তত ৪০ ইসরায়েলি নিহত হয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়ানো বিভিন্ন ভিডিওতে, সীমান্ত অঞ্চলে ইউনিফর্ম পরিহিত ফিলিস্তিনিদের ইসরায়েলিদের সঙ্গে যুদ্ধে জড়াতে দেখা গেছে। একটি ভিডিওতে দেখা গেছে একটি পুড়ে যাওয়া ট্যাংকের সামনে উল্লাস করছে ফিলিস্তিনিরা।

শনিবার সকালের পর থেকে ইসরায়েলি যুদ্ধবিমান গাজায় হামলা চালায়। এ হামলাকে ইসরায়েলিরা অপারেশন আইরন সোর্ডস নাম দিয়েছে। ইসরায়েলি সেনা মুখপাত্র রিচার্ড হেক্ট সাংবাদিকদের জানান, বর্তমানে আমরা লড়াই চালিয়ে যাচ্ছি।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com