dailynobobarta logo
আজ বৃহস্পতিবার, ২৬ অক্টোবর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় অন্তত ২২ জন নিহত

প্রতিবেদক
আন্তর্জাতিক ডেস্ক
বৃহস্পতিবার, ২৬ অক্টোবর ২০২৩ | ১০:০২ পূর্বাহ্ণ
যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় অন্তত ২২ জন নিহত

যুক্তরাষ্ট্রের উত্তর-পূর্বাঞ্চলীয় অঙ্গরাজ্য মেইনের লুইস্টন শহরে বন্দুকধারীর গুলিতে নিহতের সংখ্যা বেড়ে ২২ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন আরও ৫০ থেকে ৬০ জন। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় প্রাণহানির সংখ্যা বাড়ার আশঙ্কা করা হচ্ছে। বুধবার রাতে শহরের দুটি আলাদা স্থানে একই বন্দুকধারী হামলা চালায়। খবর বিবিসি, সিএনএনের।

পুলিশ জানিয়েছে, লুইস্টন শহরের দুটি পৃথক স্থানে একই বন্দুকধারী গুলি চালায়। তাকে ধরতে অভিযান চলছে এবং ঘটনাস্থলে প্রমাণ সংগ্রহে তদন্ত চলমান।

ঘটনার পরপরই লুইস্টনের বাসিন্দাদের নিজ নিজ অবস্থানে থাকতে বলেছে পুলিশ। প্রয়োজন ছাড়া বাইরে বের না হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। লুইস্টন পুলিশ জানিয়েছে, তারা স্কিমেঞ্জিজ বার ও গ্রিল এবং স্পেয়ারটাইম রিক্রিয়েশন নামে একটি বিনোদনকেন্দ্রে গোলাগুলির খবর পেয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে শেয়ার করা এক পোস্টে লুইস্টন পুলিশ বলেছে, ‘যাদের জরুরি সহায়তা ও চিকিৎসা প্রয়োজন তাদের নিরাপদে হাসপাতালে নেওয়া পথ খালি রাখতে দয়া করে রাস্তা থেকে দূরে থাকুন।’

পুলিশ সন্দেহভাজন ব্যক্তির ছবি প্রকাশ করেছে। প্রকাশিত ছবিগুলোতে সন্দেহভাজন ব্যক্তিকে রাইফেল হাতে গুলি করতে দেখা গেছে। তার পরিচয় জানতে জনসাধারণের সাহায্য চাওয়া হয়েছে।

লুইস্টনের মেয়র কার্ল শেলিন বলেছেন ঘটনাটি ‘আমাদের শহর এবং আমাদের জনগণের জন্য হৃদয়বিদারক’। তিনি বলেন, ‘লুইস্টন আমাদের শক্তি এবং দৃঢ়তার জন্য পরিচিত এবং আগামী দিনে আমাদের উভয়েরই প্রয়োজন হবে।

বাসিন্দাদের বাড়িতে থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘আপনার নিরাপত্তা এবং আপনার চারপাশের লোকদের নিরাপত্তাকে অগ্রাধিকার দেওয়া গুরুত্বপূর্ণ।’

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com