dailynobobarta logo
আজ বৃহস্পতিবার, ২৬ অক্টোবর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

‘আস্থাহীনতায় নির্বাচন কমিশনকে মানেনা বিএনপি’

প্রতিবেদক
কিশোর কুমার দত্ত, লক্ষ্মীপুর প্রতিনিধি
বৃহস্পতিবার, ২৬ অক্টোবর ২০২৩ | ১:০২ অপরাহ্ণ
নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান

নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান বলেছেন, “আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে বিএনপিসহ দেশের ৪৪টি দলকেই আমন্ত্রণ জানানো হয়েছে। কিন্তু বিএনপি কোনভাবে নির্বাচন কমিশনের নিমন্ত্রণ গ্রহণ করেননি। তারা আস্থাহীনতায় নির্বাচন কমিশনকে মানেনই না, কথা বলতেও রাজি নয়। কাউকে নিমন্ত্রণ করলে তা গ্রহণ করবে কি করবেনা তা একান্তই নিজস্ব ব্যাপার। এতে নির্বাচন কমিশনের কিছুই করার নেই। আমরা আমাদের কর্তব্যের মধ্যে সীমাবদ্ধ থাকতে চাই।”

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সকালে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে লক্ষ্মীপুর-৩ (সদর) শুন্য আসনের উপ-নির্বাচনে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভার সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন নির্বাচন কমিশনার আনিছুর রহমান।

এসময় তিনি আরো বলেন, নির্বাচনে অংশগ্রহণ এটি রাজনৈতিক সিদ্ধান্ত। রাজনৈতিক বিষয় সমাধান করা নির্বাচন কমিশনের দায়িত্ব নয়। সংবিধান অনুযায়ী নভেম্বরের প্রথম আর্ধে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষনা করা হবে।

এসময় নির্বাচন কমিশনার নির্বাচনকালীন সাংবাদিকদের সহযোগীতার কথা তুলে ধরে আরো বলেন, লক্ষ্মীপুরের উপ-নির্বাচন নিয়ে কোন শঙ্কা নেই, ভোটারদের উপস্থিতি কম আর বেশী হোক সেটি দেখার বিষয় নয়। ভোটারদের কিভাবে উৎসাহিত করবেন সেটি প্রার্থীদের বিষয়। কোনভাবেই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে দেয়া হবেনা বলে সতর্ক করেন এ নির্বাচন কর্মকর্তা।

জেলা প্রশাসন আয়োজিত সভায় জেলা প্রশাসক সুরাইয়া জাহানের সভাপতিত্বেএতে বিশেষ অতিথি ছিলেন নির্বাচন কমিশনের সচিব জাহাংগীর আলম। উপস্থিত ছিলেন, পুলিশ সুপার তারেক বিন রশিদ, লক্ষ্মীপুর-৩ আসনের উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ফরহাদ হোসেন, প্রতিদ্ধন্ধিতাকারী ৪ প্রার্থীসহ স্থানীয় সাংবাদিকরা।

প্রসঙ্গত: আগামী ৫ নভেম্বর এ আসনে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এখানে আওয়ামীলীগ, জাতীয়পার্টি, জাকেরপার্টি ও এনপিপি থেকে মোট ৪জন প্রার্থী প্রতিদ্ধন্ধিতা করছেন। আসনটিতে ১টি পৌরসভা ও ১২ টি ইউনিয়নের মোট ১১৫টি ভোট কেন্দ্রে ৪ লাখ ৩ হাজার ৭৪৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

গত ৩০ সেপ্টেম্বর ঢাকার এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় লক্ষ্মীপুর-৩ সদর আসনের সংসদ সদস্য একে এম শাহাজাহান কামাল মারা যান। এর পর আসনটি শুন্য ঘোষনা করে সাংবাধিনাকি বাধ্যবাধকতায় নির্বাচনের তফসিল ঘোষনা করে নির্বাচন কমিশন।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com