dailynobobarta logo
আজ মঙ্গলবার, ৩১ অক্টোবর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

অষ্টম ব্যালন ডি’অর জিতলেন লিওনেল মেসি

প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
মঙ্গলবার, ৩১ অক্টোবর ২০২৩ | ৯:১৬ পূর্বাহ্ণ
অষ্টম ব্যালন ডি'অর জিতলেন লিওনেল মেসি

২০২২ সালটা স্বপ্নের মতো গেছে আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির। অধরা বিশ্বকাপের শিরোপা দেখা পেয়েছে লা পুলগা। পাশাপাশি ফিফার বর্ষসেরার পুরস্কারও নিজের করে নিতে ভুল করেননি আর্জেন্টাইন মহাতারকা। ক্যারিয়ারের শেষপ্রান্তে দাঁড়িয়ে থাকলেও এখনো একের পর এক পুরস্কারের জন্য মনোনয়ন পাচ্ছেন এই ক্ষুদে যাদুকর। তারেই ধারাবাহিকতায় এবার তার ঝুলিতে যুক্ত হলো রেকর্ড অষ্টম ব্যালন ডি’অর। ফ্রান্সের প্যারিসে সোমবার রাতে আলো ঝলমলে আয়োজনে এ বিজয়ীর নাম ঘোষণা করা হয়।

এবারের ব্যালন ডি’অর জয়ীর নাম ঘোষণা করতে ২০২২ সালের ১ আগস্ট থেকে ২০২৩ সালের ৩১ জুলাই সময়ের পারফরম্যান্স বিবেচনা করা হয়। যেখানে গত বছরের ডিসেম্বরে আর্জেন্টিনার হয়ে কাতার বিশ্বকাপ জেতেন মেসি। এছাড়া পিএসজির হয়ে জেতেন ফ্রেঞ্চ লিগের শিরোপা। এমনকি নতুন ক্লাব ইন্টার মিয়ামির হয়েও ভেল্কি দেখিয়েছেন তিনি।

এদিকে পাঁচটি ব্যালন ডি’অর পেয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছেন পর্তুগালের তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। যেখানে আর্জেন্টাইন তারকা লা পুলগা ২০২২-২৩ মৌসুমে অষ্টমবার এই পুরস্কার জিতে তাকে অনেকটা ছাড়িয়ে গেলেন। এবারের মৌসুমে মেসির সঙ্গে লড়াইয়ে ছিলেন গত মৌসুমে সিটিকে ট্রেবল জেতানো আর্লিং হলান্ড।

এদিকে মেয়েদের ফুটবল বিশ্বকাপে স্পেনের প্রথম সোনালি শিরোপা জয়ে বড় অবদান রাখেন আইতানো বনমাতি। যার সুবাদে প্রথম বারের মতো ব্যালন ডি’অর জিতেছে স্পেন ও বার্সেলোনার মিডফিল্ডার আইতানো। এছাড়া বার্সেলোনার হয়েও গত মৌসুম দারুণ কাটে বনমাতির। লিগ শিরোপার পাশাপাশি জেতেন চ্যাম্পিয়ন্স লিগ ও স্প্যানিশ সুপার কাপ।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com