dailynobobarta logo
আজ শুক্রবার, ৩ নভেম্বর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

সরকারি চাল আত্মসাতে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্যের ভাগনের বিরুদ্ধে রিট

প্রতিবেদক
অমিতাভ মল্লিক, যশোর প্রতিনিধি
শুক্রবার, ৩ নভেম্বর ২০২৩ | ৫:১৬ অপরাহ্ণ
প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্যের ভাগনের বিরুদ্ধে রিট

যশোর মণিরামপুরে সরকারি ৫৫৫ বস্তা চাল পাচারের ঘটনায় উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চুর বিরুদ্ধে হাইকোর্টে রিট হয়েছে। গত রোববার সাবেক ছাত্রলীগ নেতা ও বর্তমান উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সন্দীপ ঘোষ এ রিট করেন।

বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের বেঞ্চ আবেদনের ওপর শুনানি নিয়ে গত মঙ্গলবার উত্তম চক্রবর্তীর দায়িত্ব পালন কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে কল দিয়েছেন। চার সপ্তাহের মধ্যে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, যশোর জেলা প্রশাসক ও উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চুকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

উত্তম চক্রবর্তী বাচ্চু স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্যের ভাগ্নে, যশোর মণিরামপুর উপজেলা যুবলীগের আহ্বায়ক ও মণিরামপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ।

বাদীর আইনজীবী শরিফ আহমেদ জানান, ২০২০ সালের ৪ এপ্রিল পুলিশ মনিরামপুর পৌর শহরের বিজয়রামপুরে ভাই ভাই রাইস মিল অ্যান্ড চাতালে অভিযান চালিয়ে কাবিখার ৫৫৫ বস্তা চাল জব্দ এবং চাতাল মালিক আব্দুল্লাহ আল মামুন ও ট্রাকচালক ফরিদ হাওলাদার কে আটক করে।

এ ঘটনায় আটক দুজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন অতঃপর এ ঘটনায় উপজেলা ভাইস চেয়ারম্যান ও যুবলীগের আহ্বায়ক উত্তম চক্রবর্তী বাচ্চুসহ কয়েকজনের বিরুদ্ধে মামলা করে পুলিশ। যশোর জেলা ডিবি র ওসি সোমেন দাস উত্তম চক্রবর্তী বাচ্চুসহ ছয়জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন। পরে সব আসামি জামিনে বের হয়েছে।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com