dailynobobarta logo
আজ শনিবার, ৪ নভেম্বর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচনের সরঞ্জাম যাচ্ছে কেন্দ্রে

প্রতিবেদক
কিশোর কুমার দত্ত, লক্ষ্মীপুর প্রতিনিধি
শনিবার, ৪ নভেম্বর ২০২৩ | ২:৪৯ অপরাহ্ণ
লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচনের সরঞ্জাম যাচ্ছে কেন্দ্রে

আগামীকাল (৫ নভেম্বর) অনুষ্ঠিত হতে যাচ্ছে লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের উপনির্বাচন। এরিমধ্যে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। শনিবার (৪ নভেম্বর) বেলা ১১ টা থেকে শহরের আদর্শ সামাদ উচ্চ বিদ্যালয় মাঠ থেকে কেন্দ্রগুলোতে ব্যালট ছাড়া অন্য সরঞ্জামাদি পাঠানোর কাজ শুরু হয়েছে। ব্যালটের মাধ্যমে রবিবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এদিকে সুষ্ঠু নির্বাচনের জন্য আইন শৃঙ্খলা বাহিনীর সকল ধরনের প্রস্তুতির কথা জানান পুলিশ সুপার। নির্বাচনী এলাকায় রাজনৈতিক কর্মসূচি প্রভাবমুক্ত রাখতে বিভিন্ন দলের প্রতি অনুরোধ জানিয়ে গণতান্ত্রিক অধিকার রক্ষায় নির্বিঘ্নে কেন্দ্রে যাওয়ার আহবান জানান তিনি।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, উপ-নির্বাচনে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আওয়ামী লীগ মনোনীত গোলাম ফারুক পিংকু (নৌকা প্রতীক), জাতীয় পার্টির মো. রাকিব হোসেন (লাঙ্গল প্রতীক), জাকের পার্টির শামছুল আলম খোকন (গোলাপ ফুল প্রতীক) ও ন্যাশানাল পিপলস পার্টির সেলিম মাহামুদ আম প্রতীক নিয়ে লড়ছেন।

এ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৩ হাজার ৭৪৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৯ হাজার ৯৬ জন এবং নারী ভোটার ১ লাখ ৯৪ হাজার ৬৪৮ জন। ১২টি ইউনিয়নে মোট ১১৫ টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ঝুঁকিপূর্ণ কেন্দ্র নির্ধারিত না হলেও ৪৫ টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ ধরা হয়েছে বলে জানা যায়।

রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ফরহাদ হোসেন জানান, নির্বাচন অনুষ্ঠানের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নির্বাচনী এলাকায় আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি ১৬জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োজিত রয়েছে বলে জানান তিনি।

জানতে চাইলে জেলা পুলিশ সুপার মোহাম্মদ তারেক বিন রশিদ জানান, সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে জেলা পুলিশের পক্ষ থেকে ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। ভোট কেন্দ্রের নিরাপত্তা, ২৩টি মোবাইল টিম, ৭টি স্ট্রাইকিং ফোর্স, ৪টি স্ট্যান্ড বাই টিম কাজ করবে। এছাড়া র‌্যাবের ৭টি পেট্রোল টিম, ৬ প্লাটুন বিজিবি ও ১৪০০ আনসার সদস্য কাজ করবে।

এদিকে রাজনৈতিক দলের অবরোধ কর্মসূচি নির্বাচনে প্রভাব পড়বে কিনা জানতে চাইলে পুলিশের এ কর্মকর্তা, সকলের সহযোগিতা কামনা করে বলেন, নির্বাচনী এলাকায় রাজনৈতিক কর্মসূচি প্রভাবমুক্ত রাখতে বিভিন্ন দলের প্রতি অনুরোধ করছি, গণতান্ত্রিক অধিকার রক্ষায় নির্বিঘ্নে কেন্দ্রে যাওয়ার আহবান জানান তিনি।

প্রসঙ্গত, গত ৩০ সেপ্টেম্বর বার্ধক্যজনিত কারণে লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল মারা যান। তার মৃত্যুতে ৪ অক্টোবর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com