dailynobobarta logo
আজ রবিবার, ৫ নভেম্বর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

নওগাঁয় সরকারি রাস্তায় প্রভাবশালীর পাকা ঘর নির্মাণের অভিযোগ

প্রতিবেদক
গোলাপ খন্দকার, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি
রবিবার, ৫ নভেম্বর ২০২৩ | ৬:২০ অপরাহ্ণ
নওগাঁয় সরকারি রাস্তায় প্রভাবশালীর পাকা ঘর নির্মাণের অভিযোগ

নওগাঁর বদলগাছি আধাইপুর এলাকাধীন কাদিবাড়ী খেয়াঘাট ব্রিজ সংলগ্ন চৌরাস্তার মোড়ে সরকারি জায়গায় গায়ের জোরে পাকা ঘর নির্মাণের অভিযোগ উঠেছে স্থানীয় এক প্রভাবশালীর বিরুদ্ধে। গত ২৯ মার্চ ২০২৩ এলাকাবাসীর পক্ষ্যে সাক্ষরিত বেশ কয়েকজন সচেতন নাগরিক উপজেলা নির্বাহী অফিসার বরাবর এ অভিযোগ দাখিল করেন।

ওই পত্রে রাস্তার উপরে নির্মান সামগ্রী রাখায় এলাকার ও অন্য এলাকার যাত্রীরা ভোগান্তির শিকার হচ্ছেন, আছে যে কোন সময় সড়ক দূর্ঘটনার মারাত্নক ঝুঁকিও বলে উল্লেখ্য করেন এলাকাবাসী। এর পরিপ্রেক্ষিতে নির্মান সামগ্রী তুলে নেওয়ার জন্য এলাকাবাসীর পক্ষ্যে ১৫ জন স্থানীয়রা গণস্বাক্ষর কপিও যথাযথ কর্তৃপক্ষকে অবহিত করেন।

অভিযোগের আবেদন প্রাপ্ত হয়ে উপজেলা প্রকৌশলী মোঃ মোখলেছুর রহমান সাক্ষরিত পত্রে অভিযুক্ত উপজেলাধীন দেউলিয়া মহল্লার মৃত শফির হোসেন চৌধুরির পুত্র মোঃ মুকুল হোসেন চৌধুরীকে নির্মান কাজ বন্ধ করার আহ্বান জানান। আইন অমান্য করে কাজ চালিয়ে যাচ্ছেন মর্মে, অতি সম্প্রতি এলাকাবাসী উপজেলার সংশ্লিষ্ট অফিস সমূহে এলাকাবাসীর অভিযোগ ও উপজেলা প্রকৌশলীর নিষেধাজ্ঞার কপি সংযুক্তি করে লিখিত ভাবে আবারো আবেদন (অনুলিপি আকারে) করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি বলেন- আমরা তো জায়গা ছেড়ে দিয়েছি,জমি অধিগ্রহণও হয়নি। আমাদের এ নিয়ে কোন আপত্তি নেই।তিনি আরো যোগ করেন সবাই জায়গা ছাড়লে ওনি ছাড়ছেন না কেন? আইন কী সবার জন্য সমান নয়?

এ বিষয়ে বদলগাছি উপজেলা প্রকৌশলী মোঃ মোখলেছুর রহমান বলেন, এলাকাবাসীর আবেদনের পরেই নির্মান কাজ বন্ধ রাখার আহ্বান করা হয়। সেখানে জমি অধিগ্রহণ হয়নি কোন মালিকদের।তাদের আপত্তিও নেই, কারন রাস্তা তো এলাকাবাসী সকলেই ব্যবহার করবেন।

তিনি (অভিযুক্ত) যদি ওই জায়গার প্রকৃত মালিক হয়ে থাকেন তাহলে কোন বাঁধা নেই। আর যদি তা রাস্তার জায়গা বা সরকারের আওতার মধ্যে পড়ে তাহলে তা নিশ্চিত হয়ে আইনি ব্যবস্থা নিবে প্রশাসন।

সহকারী কমিশনার (ভূমি) ও ম্যাজিস্ট্রেট মোসাঃ আতিয়া খাতুন বলেন, আমি সরেজমিনে গিয়ে নির্মান কাজ বন্ধ ও নির্মান সামগ্রী’র জন্য যাতে মানুষের ভোগান্তি না হয় সে বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে। লিখিত আবেদন /অভিযোগ প্রদান করলে তদন্ত সাপেক্ষ্যে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com