dailynobobarta logo
আজ বৃহস্পতিবার, ১৬ নভেম্বর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

ঘিওরে প্রাথমিক বিদ্যালয়ে অগ্নিসংযোগ

প্রতিবেদক
আল মামুন, মানিকগঞ্জ প্রতিনিধি
বৃহস্পতিবার, ১৬ নভেম্বর ২০২৩ | ৬:০১ অপরাহ্ণ

মানিকগঞ্জের ঘিওর উপজেলার একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার(১৬ নভেম্বর) ভোর সাড়ে ৪ টার দিকে উপজেলার বালিয়াখোড়া ইউনিয়নের ১৫ নং পাচুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মৌসুমী খান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বিদ্যালয়ের নৈশ প্রহরী মাসুদ মিয়া বিদ্যালয়ের একটি রুমে ঘুমিয়ে ছিলেন। ভোর সাড়ে ৪ টার দিকে রুমে ধোয়া দেখার পর জেগে ওঠেন তিনি। এরপর বাড়ান্দায় আগুন দেখতে পান। নিজেই পানি ঢেলে আগুন নেভান। কিন্তু ততক্ষণে বাড়ান্দায় থাকা চারটি প্লাষ্টিক চেয়ার ও চিত্রংকন ফেস্টুন, করোনা সচেতনতামূলক ব্যানার পুড়ে যায়। বাড়ান্দাসহ বিদ্যালয়ের দেয়ালে কালো ধোয়ার আস্তরণ পড়েছে।

খবর পেয়ে বিদ্যালয় পরিদর্শন করেছেন ঘিওর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমিনুল ইসলাম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুর রহমান ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হাসিনা আক্তার পারভীন।

ঘিওর উপজেলা শিক্ষা অফিসার হাসিনা আক্তার পারভীন জানান,বিদ্যালয়ের প্রধান শিক্ষকের মাধ্যমে খবর পেয়ে স্কুল পরিদর্শন করি। বিদ্যালয়টি অল্পের জন্য বড় ধরণের ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেয়েছে। ঘটনা দেখে মনে হয়েছে আতঙ্ক সৃষ্টির জন্য দৃর্বৃত্তরা বিদ্যালয়ে এই আগুন দিয়েছে। বিদ্যালয়ের পক্ষ থেকে থানায় সাধারণ ডায়েরি করা হবে বলে জানান তিনি।

ঘিওর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আমিনুর রহমান জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করে আইনত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com