dailynobobarta logo
আজ মঙ্গলবার, ২১ নভেম্বর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা বৃহস্পতিবার

প্রতিবেদক
দৈনিক নববার্তা ডেস্ক
মঙ্গলবার, ২১ নভেম্বর ২০২৩ | ৩:০৫ অপরাহ্ণ
বাংলাদেশ আওয়ামী লীগ

দ্বাদশ সংসদ নির্বাচনে নৌকার প্রার্থী চূড়ান্ত করতে সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা ডেকেছে আওয়ামী লীগ। আগামী বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকাল ১১টায় সভা শুরু হবে। চলবে টানা কয়েকদিন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্ব মনোনয়ন বোর্ডের সভায় ৩০০ সংসদীয় আসনে নৌকার প্রার্থী চূড়ান্ত করা হবে।

মঙ্গলবার (২১ নভেম্বর) আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক সায়েম খান এই তথ্য নিশ্চিত করেছেন। ঢাকা জেলা আওয়ামী লীগের তেজগাঁওয়ের কার্যালয়ে এই সভা হবে বলে জানা গেছে। সভার প্রথম দিনে রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের সংসদীয় আসনগুলোর মনোনয়ন চূড়ান্ত করা হবে।

গত ১৫ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তপশিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। তপশিল অনুযায়ী ভোট অনুষ্ঠিত হবে ৭ জানুয়ারি। রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমার শেষ তারিখ ৩০ নভেম্বর।

এই সময়ের আগেই মনোনয়ন প্রত্যাশীদের দলীয় ফরম সংগ্রহ করতে হবে। এরপর যাচাই-বাছাই শেষে দলের পক্ষ থেকে প্রার্থীদের মনোনয়ন দেওয়া হবে।

তপশিল ঘোষণার পর গত শনিবার থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু করে আওয়ামী লীগ। ৩০০ আসনে প্রার্থিতার জন্য প্রথম তিনদিন শেষে সোমবার পর্যন্ত দলের মনোনয়ন ফরম বিক্রি হয়েছে তিন দিনে আ.লীগের ২৯৯৫ ফরম বিক্রি। যাতে দলটির আয় হয়েছে সাড়ে ১৫ কোটি টাকা।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com