dailynobobarta logo
আজ মঙ্গলবার, ২১ নভেম্বর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

মোরসালিনের দুর্দান্ত গোলে বাংলাদেশের ড্র

প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
মঙ্গলবার, ২১ নভেম্বর ২০২৩ | ৮:১৮ অপরাহ্ণ
মোরসালিনের দুর্দান্ত গোলে বাংলাদেশের ড্র

২০২৬ বিশ্বকাপ বাছাইয়ে অস্ট্রেলিয়ার কাছে ৭-০ তে নাস্তানাবুদ হওয়ার পর, আজ ঘরের মাঠে র‍্যাঙ্কিংয়ে ১০৪ নম্বরে থাকা লেবাননের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। দুই দলের র‍্যাঙ্কিংয়ে বিস্তর ব্যবধান থাকলেও লেবাননকে নিজেদের মাঠে বাংলাদেশের ধরাশায়ী করার পরিকল্পনা ছিল। যদিও দলের দুই নির্ভরযোগ্য ফুটবলার রাকিব হোসেন ও সাদ উদ্দিন না থাকায় দলের শক্তি কিছুটা খর্ব হয়েছে। তারপরেও আজ বসুন্ধরা কিংস অ্যারেনায় পিছিয়ে পড়েও শক্তিশালী লেবাননকে শেখ মোরসালিনের দুর্দান্ত এক গোলে রুখে দিয়েছে বাংলাদেশ। অস্ট্রেলিয়া বিপক্ষে বিশাল পরাজয়ের পর ৭৯ ধাপ এগিয়ে থাকা লেবাননের বিপক্ষে ১-১ গোলে ড্র করে বাছাই পর্বের দ্বিতীয় রাউন্ডের প্রথম পয়েন্ট অর্জন করল বাংলাদেশ।

আগের ম্যাচে একাদশে থাকা সাদ উদ্দিন ও রাকিব হোসেন সাসপেনশনের জন্য এই ম্যাচে নিষিদ্ধ। সাসপেনশনের বাইরে গত ম্যাচে একাদশে খেলা হাসান মুরাদ এবং মজিবুর রহমান জনিও ছিলেন না আজ। তরুণ ফরোয়ার্ড শেখ মোরসালিন মদ কান্ডে ক্লাব ও জাতীয় দলে নিষিদ্ধ ছিলেন। আর্থিক জরিমানায় ছাড় পাওয়ায় তার আবার জাতীয় দলের দরজা খুলেছে। গত ম্যাচে খেলেছিলেন বদলি হয়ে। রাকিবের অনুপস্থিতিতে আজ সুযোগ পেয়েছেন শুরুর একাদশেই। ডিফেন্ডার সাদ উদ্দিনের জায়গায় খেলেন ইসা ফয়সাল।

কিংস অ্যারেনায় ম্যাচের শুরুতেই লেবানন আক্রমণের ধার বাড়িয়ে খেলতে থাকে। বাংলাদেশের হয়ে আজ একাদশে সুযোগ পেয়েই একাধিক গোল করার সুযোগ মিস করেছেন মোরসালিন। বাংলাদেশের ডিফেন্স লেবাননের ফরোয়ার্ডের সঙ্গে সমানে সমানে লড়েছেন।

অপরদিকে গোলরক্ষক মিতুল মারমাও একাধিক সেভ করেছেন। তবে প্রথমার্ধের শেষ দিকে প্রথম গোলের সুবর্ণ সুযোগ পেয়েছিলেন শেখ মোরসালিন। তবে ফিনিশিং দুর্বলতায় তা গোলে পরিণত করতে পারেননি। শেষ পর্যন্ত অতিরিক্ত তিন মিনিটে প্রথমার্ধে কেউই গোলের দেখা পায়নি। ফলে গোলশূন্য ড্র নিয়ে বিরতিতে যায় দুই দল।

মিতুল মারমা প্রথমার্ধের শেষ মুহূর্তে ব্যথা অনুভব করেন। মেডিক্যাল টিম মাঠে কয়েক মিনিট তাকে প্রাথমিক চিকিৎসাও দেয়। প্রথমার্ধের ইনজুরি সময়ের তিন মিনিট মাঠে থাকলেও দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলরক্ষক পরিবর্তন করেন কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা।

মিতুল মারমাকে উঠিয়ে নামানো হয় মেহেদী হাসান শ্রাবণকে। দ্বিতীয়ার্ধের শুরুতেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে লেবানন। ম্যাচের ৬৮তম মিনিটে গোলরক্ষক শ্রাবণের ভুলে ডি বক্সের ভেতর ডিফেন্ডারদের মাঝে বল একা পেয়ে ম্যাচের প্রথম গোল করেন বসেন উসমান। তাতেই লেবাননের লিডে পুরো গ্যালারি স্তব্ধ হয়ে যায়।

পিছিয়ে পড়ে ম্যাচে ফিরতে মরিয়া ক্যাবরেরার দল আক্রমণের ধার বাড়ায়। ম্যাচের ৭২ মিনিটে পুরো গ্যালারির মানুষকে উচ্ছ্বাসে ভাসান বাংলাদেশের ওয়ান্ডার বয় খ্যাত শেখ মোরসালিন। ডি বক্সের বাইরে থেকে দুর্দান্ত এক শটে লেবাননের গোলরক্ষককে একাই বোকা বানিয়ে বাংলাদেশকে সমতা এনে দেন মোরসালিন।

ম্যাচের শেষদিকে ৮৯তম মিনিটে গোল করার সুবর্ণ এক সুযোগ পেয়েছিলেন মোরসালিন, তবে সেবার গোলের দেখা পাননি এই ফরোয়ার্ড। শেষ পর্যন্ত আর গোল না হলে ১-১ ব্যবধানের ড্র নিয়ে মাঠ ছাড়ে দুই দল।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com