dailynobobarta logo
আজ শনিবার, ২ ডিসেম্বর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

ঘিওর স্বাস্থ্য কমপ্লেক্সে টিকিট বাণিজ্যের অভিযোগ

প্রতিবেদক
আল মামুন, মানিকগঞ্জ প্রতিনিধি
শনিবার, ২ ডিসেম্বর ২০২৩ | ৪:৫৪ অপরাহ্ণ
ঘিওর স্বাস্থ্য কমপ্লেক্সে টিকিট বাণিজ্যের অভিযোগ

মানিকগঞ্জের ঘিওর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বহির্বিভাগে টিকেট বাণিজ্যের অভিযোগ উঠেছে। সরকারি আইন অনুযায়ী বহির্বিভাগে ডাক্তার দেখাতে রোগী প্রতি টিকেটের মূল্য তিন টাকা নির্ধারিত হলেও আদায় করা হচ্ছে পাঁচ থেকে দশ টাকা।

অতিরিক্ত টাকা আদায়ের বিষয়ে প্রতিবাদ করলে হাসপাতালের দালাল ও স্টাফদের হাতে অপমান এবং লাঞ্ছিত হতে হয় এমন অভিযোগ এলাকার বিভিন্ন রোগীদের। শনিবার সকাল সাড়ে ১০টা, উপজেলার ঘিওর ইউনিয়নের চর ঘিওর গ্রাম থেকে আসা মোঃ আলাউদ্দিন নামের একজন রোগী লাইনে দাঁড়িয়ে কাউন্টার থেকে টিকেট সংগ্রহ করেন। তার কছে থেকে টিকেটের মূল্য নেন দশ টাকা।

দোতরা গ্রাম থেকে আসা মরিয়ম বেগম বলেন, আমি কাউন্টারে এসে টিকিট চাইলে পাঁচ টাকা দাবী করেন কাউন্টারম্যান মোঃ বেনজির আহমেদ। তিন টাকার কথা বললে তিনি আমাকে লাইনের পাশে দাঁড় করিয়ে রাখেন এবং বলেন, বেশি কথা বললে টিকিট দেব না।

গোলাপ নগর গ্রাম থেকে আসা সখিনা আক্তার বলেন, আমার নিকট থেকে পাঁচ টাকা নেয়া হয়েছে। দুই টাকা ফেরত চাইলে ভাংতি নেই বলে আমাকে দেয়নি।

হাসপাতাল সূত্র জানান, বহির্বিভাগে গড়ে প্রতিদিন টিকেট কেটে ডাক্তার দেখান ২শ জনের ওপরে। প্রতি রোগী থেকে অতিরিক্ত ২ থেকে ৭ টাকা করে বেশি নিলে অনেক টাকা বেশি নিচ্ছেন রোগীদের কাছ থেকে। অভিযোগ উঠেছে, হাসপাতাল তদারকি কর্মকর্তাদের ইশারা-ইঙ্গিতে প্রতিদিন রোগীদের থেকে অতিরিক্ত টাকা আদায় করা হচ্ছে।

এ বিষয়ে টিকেট কাউন্টারে দায়িত্বে থাকা মোঃ বেনজির আহমেদ বলেন, ভাংতি না থাকার কারণে পাঁচ/দশ টাকা নিয়ে থাকি। এটা সবাই জানেন।

এ প্রসঙ্গে উপজেলা পঃ পঃ কর্মকর্তা ডাঃ হাসিব আহসান বলেন, বিষয়টি আমার জানা নেই। সরকারী নিদের্শনা দেয়া আছে তিন টাকা করে নেয়ার। বেশি নেয়ার অভিযোগটির সত্যতা পেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com