dailynobobarta logo
আজ বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর ২০২৩ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

ভালুকায় প্রার্থিতা ফিরে পেলেন স্বতন্ত্র প্রার্থী এমএ ওয়াহেদ

প্রতিবেদক
আবুল বাশার শেখ, ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি
বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর ২০২৩ | ৫:৩৮ অপরাহ্ণ
ভালুকা আসনে প্রার্থিতা ফিরে পেলেন স্বতন্ত্র প্রার্থী এমএ ওয়াহেদ

আবুল বাশার শেখ, ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-১১ (ভালুকা) আসনের হেভিওয়েট স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ আব্দুল ওয়াহেদের প্রার্থিতা বৈধ ঘোষণা করেছেন হাইকোর্ট।

একইসঙ্গে তার মনোনয়নপত্র প্রহণ করে প্রতীক বরাদ্দের নির্দেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন। স্বতন্ত্র প্রার্থী এমএ ওয়াহেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আপিলে মনোনয়নপত্র বৈধ বলে প্রার্থীতা ফিরে পেয়েছি। আমার সাথে হয়ে যাওয়া অন্যায় অবিচারের প্রতিবাদ আগামী নির্বাচনে ভালুকার জনগণ ব্যালটের মাধ্যমে করবেন আর আমি বিপুল ভোটে জয়লাভ করব ইনশাল্লাহ।

আদালতে এম এ ওয়াহেদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক, অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি, ব্যারিস্টার হারুনুর রশিদ।
এর আগে বুধবার (২০ ডিসেম্বর) দ্বৈত নাগরিকত্বের অভিযোগে ময়মনসিংহ-১১ (ভালুকা) আসনের স্বতন্ত্র প্রার্থী জেলা আ’লীগের সহ সভাপতি মোহাম্মদ আব্দুল ওয়াহেদের রিট খারিজ করে দেন দেন হাইকোর্ট। বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মো. বশির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এই আদেশের বিরুদ্ধে চেম্বার আদালতে আবেদন করেন এম এ ওয়াহেদ। নির্বাচন কমিশনও এই সিদ্ধান্ত বহাল রাখেন।

এর আগে গত ৩ ডিসেম্বর ময়মনসিংহ-১১ (ভালুকা) আসনের স্বতন্ত্র প্রার্থী জেলা আ’লীগের সহ সভাপতি মোহাম্মদ আব্দুল ওয়াহেদের মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্যক্রমে ১ শতাংশ ভোটারের সমর্থন স্বাক্ষর জটিলতার কারণ দেখিয়ে মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোঃ মোস্তাফিজার রহমান। পরে নিয়মানুযায়ী নির্বাচন কমিশনে আপিল করে ১১ ডিসেম্বর প্রার্থিতা ফিরে পান।

এমএ ওয়াহেদ প্রার্থীতা ফিরে পাওয়ার খবর ছড়িয়ে পড়লে এলাকার সাধারণ জনগণ বাধভাঙ্গা উচ্ছাসে আনন্দ মিছিল করেন।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com