dailynobobarta logo
আজ রবিবার, ২৮ জানুয়ারি ২০২৪ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

নোবি : বাস নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনার কবলে পড়েছে

প্রতিবেদক
সুব্রত দেবনাথ
রবিবার, ২৮ জানুয়ারি ২০২৪ | ৫:৩০ অপরাহ্ণ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বহনকারী বিআরটিসির একটি দ্বিতল বাস নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনার কবলে পড়েছে। রবিবার (২৮ জানুয়ারি) সকালে এ ঘটনা ঘটে।
এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শীরা জানায়, মাইজদী থেকে প্রায় শতাধিক শিক্ষার্থী নিয়ে বিআরটিসি নয়নতারা বাসাটি সকালে বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে ছেড়ে আসে। পথে সোনাপুর এলে নিয়ন্ত্রণ হারিয়ে বাসের অর্ধেক অংশ রাস্তার বাহিরে চলে যায়।এসময় বাসটিতে থাকা পাঁচ-ছয়জন শিক্ষার্থী আহত হন।এ ছাড়া ভয়ে অজ্ঞান হয়ে পড়েন কয়েকজন শিক্ষার্থী।
গাড়িতে থাকা নোবিপ্রবি শিক্ষার্থী শহীদুর রহমান বলেন, আমাদের নিয়ে গাড়িটি মুহূর্তে রাস্তার বাহিরের দিকে কাত হয়ে যায়। তবে অল্পের জন্য আমরা সবাই প্রাণে বেঁচে যাই। গাড়িটি পুরোপুরি পানিতে পড়তে পারেনি।
এ বিষয়ে নোবিপ্রবি প্রক্টর অধ্যাপক ড.আনিসুজ্জামান বলেন, “বিষয়টি দুঃখজনক এবং ঝুঁকিপূর্ণ আল্লাহর কাছে শুকরিয়া আমাদের শিক্ষার্থীরা বেঁচে ফিরেছে। আমরা লোক পাঠিয়েছি সার্বিক দিক বিবেচনায় আমরা পরবর্তী ব্যবস্থা নিবো।”
নোবিপ্রবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর জানান, “এখানে ড্রাইভারের ভুল ছিলো সে অন্য গাড়ীকে সাইড দিতে গিয়ে বাসটি রাস্তার বাহিরে নামিয়ে দিয়েছে। ড্রাইভারকে শোকজ করা হবে এবং পরবর্তীতে তার অপরাধ প্রমাণিত হলে তার বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।”
মূলত সোনাপুর থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত রাস্তা সংকীর্ণ, কোথাও কোথাও উঁচু নিচু, ভাঙা ইত্যাদি কারণে নিয়মিতই এই ধরণের দূর্ঘটনার কবলে পড়তে হয়। প্রতিদিনই ঝুঁকি নিয়ে এই পথে যাতায়াত করতে হয় হাজারো শিক্ষার্থীকে। যেকোন মুহুর্তে দূর্ঘটনা ঘটতে পারে এই আতংক বিরাজ করে শিক্ষার্থীদের মাঝে।
নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড.মোঃ দিদার-উল-আলম এর কাছে জানতে চাইলল তিনি বলেন, “ বিষয়টি পর্যালোচনা করে বিআরটিসি বাসের বিষয়ে আমরা অতিদ্রুত একটি সিদ্ধান্ত নিবো এবং রাস্তাটি সংস্কার করতে আমরা কতৃপক্ষকে অবহিত করবো।”

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com