dailynobobarta logo
আজ রবিবার, ১৩ আগস্ট ২০২৩ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

শিল্পী মমতাজের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

প্রতিবেদক
রিয়েল তন্ময়, বিনোদন প্রতিবেদক
রবিবার, ১৩ আগস্ট ২০২৩ | ৩:৫০ অপরাহ্ণ
মমতাজ বেগম

বাংলাদেশের সংসদ সদস্য ও জনপ্রিয় গায়িকা মমতাজের বিরুদ্ধে বিশ্বাসভঙ্গ, প্রতারণাসহ একাধিক মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করেছে ভারতের পশ্চিমবঙ্গের একটি আদালত।

১৫ বছর আগে ২০০৮ সালে তার বিরুদ্ধে এ মামলা করেন ইভেন্ট অর্গানাইজার শক্তিশঙ্কর বাগচী। সব মিলিয়ে ১৫ বছরে চতুর্থ বারের মতো তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হল।

শক্তিশঙ্কর বাগচীর অভিযোগ, মমতাজের সঙ্গে ২০০৪ থেকে ২০০৮ সাল পর্যন্ত বিভিন্ন অনুষ্ঠানে গান গাওয়ার জন্য তার লিখিত চুক্তি হয়। সেই অনুসারে ২০০৮ সালের ডিসেম্বরে একটি অনুষ্ঠানে ১৪ লাখ রুপিতে প্রধান শিল্পী হিসেবে বায়না করা হয় মমতাজকে। তবে বায়নার টাকা নিলেও অনুষ্ঠানে যোগ দেননি মমতাজ। ফেরত দেননি বায়নার টাকাও। এসময় টাকা নেওয়ার জন্য বারবার ঢাকায় গেলেও মমতাজ নানা টালবাহানায় কাটিয়ে দেন বলেও অভিযোগ করেন তিনি।

২০০৯ সালে মমতাজের বিরুদ্ধে সমন জারি করেন আদালত। তা কার্যকর না হওয়ায় পরে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। নিম্ন আদালত থেকে জামিন পেলেও পরে হাইকোর্টের দ্বারস্থ হন অভিযোগকারী।

পরে ২০১০ সালে হাইকোর্ট নিম্ন আদালতের রায় খারিজ করে মমতাজের বিরুদ্ধে আবারও গ্রেফতারি পরোয়ানা জারি করেন কলকাতা হাইকোর্ট। তবে মামলায় সহযোগিতার প্রতিশ্রুতিতে তিনবার আগাম জামিন পান তিনি। গত ৯ আগস্ট আদালতে হাজিরা এড়িয়ে গেলে তার বিরুদ্ধে আদালত ফের গ্রেফতারি পরোয়ানা জারি করে।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com