dailynobobarta logo
আজ বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

উলানিয়া করোনেশন হাই স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

প্রতিবেদক
মামুনুর রশীদ, বিশেষ প্রতিবেদক
বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪ | ১১:৫৫ পূর্বাহ্ণ
উলানিয়া করোনেশন হাই স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

মেহেন্দিগঞ্জের উলানিয়া করোনেশন হাইস্কুলের প্রধান শিক্ষক হেলালের বিরুদ্ধে দুর্নীতি, অনিয়ম ও অর্থ আত্মসাতের অখিযোগ। এই প্রধান শিক্ষকের অপসারণের দাবী করেছে শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় জনগণ। সম্প্রতি মহামান্য হাইকোর্ট এর জাস্টিস ডিমান্ড নোটিশ পেয়ে প্রশাসনিক ভাবে দুর্নীতিবাজ প্রধান শিক্ষক হেলালের স্ত্রীকে সহঃপ্রধান শিক্ষক পদে নিয়োগ দেয়ার নিয়োগ পরীক্ষা বন্ধ করা হয়েছে। এখন হেলারের পদত্যাগের দাবী জোড়ালো হচ্ছে।এছাড়া বিগত ১৬ বছর যাবৎ প্রতারণা করে নেয়া সম্পূর্ণ টাকা স্কুলের ফান্ডে জমা করার দাবী জানানো হয়েছে।স্থানীয় লোকজন হেলালের দুর্নীতি অনিয়ম ও অর্থ আত্মসাতের বিরুদ্ধে দুদক ও মাউশিসহ সংশ্লিষ্ট দপ্তরে লিখিত আবেদন দেয়ার প্রস্তুতি নিচ্ছে।

করোনেশন স্কুল মার্কেটের ভাড়ার টাকা, বছর বছর বিদ্যালয় ভবন মেরামতের টাকা, উন্নয়ন ফান্ডের টাকা, ফরম ফিলাপেঅতিরিক্ত ফি আদায়ের টাকা এ ছাড়া গত ১৬ বছরে বিভিন্ন নিয়োগের ঘুষ বাণিজ্যের টাকা রিলিফ ফান্ড, বিবিধ ফান্ডের টাকা হেলাল আত্মসাত করেছেন বলে অভিযোগ রয়েছে। বিভিন্ন সময়ে শূণ্য পদকে তাত্ক্ষণিকভাবে শূণ্য না দেখিয়ে আত্মসাৎ কৃত টাকা সহ তার বিভিন্ন অপ কৌশলে আত্মসাৎ করা সকল টাকার হিসাবও চেয়েছেন স্থানীয় লোকজন। করোনেশন স্কুলে হেলাল দূর্নীতি করে পাশাপাশি আলফাতুন্নেছা মাধ্যমিক বালিকা বিদালয় নিয়ন্ত্রণের সকল কল কাঠী তার হাতে এখনো বিদ্যমান বলে জানা গেছে।

হেলাল আলফাতুন্নেছা মাধ্যমিক বালিকা বিদ্যালয় থেকে বিদ্যালয়ের তৎকালীন কমিটিকে ম্যানেজ করে হেড মাস্টার পদে বসার পর ১১২ বছরের ঐতিহ্যবাহী স্কুল টি আজ ধ্বংস স্তুপে পরিণত করেছে। বিনিময়ে হেলাল আজ কোটি কোটি টাকার মালিক হয়েছে। পকেট কমিটি তৈরী করে গত ১৬ বছরে আলফাতুন্নেছা মাধ্যমিক বালিকা স্কুলে কোনো প্রধান শিক্ষক নিয়োগ না দিয়ে তার আপন সহোদর ভ্রাতা ও স্ত্রীকে পর্যায় ক্রমে ভারপ্রাপ্ত রেখে সেই স্কুল টিকে ও লুটপাট করে অবৈধভাবে বহু টাকা হাতিয়ে নিয়েছে।

উলানিয়া করোনেশন হাই স্কুলের বর্তমান প্রধান শিক্ষক হেলাল ততকালীন সভাপতি পঙ্কজ নাথের সময়ে( ২০১৬- ২০১৭)- ৩য় শ্রেণীর (অফিস সহকারী) – নাজমুন নাহারকে (হাতকাটা জাহাঙ্গীরের মেয়ে) যিনি একদম অযোগ্য।অতপর ৩ মাস পূর্বে সভাপতি ফুয়াদ চৌধুরীকে ভুল বুঝিয়ে ম্যানেজ করে যথাযথ মিটিং না করে প্রায় পনেরো লাখ টাকা বাণিজ্য করে নিয়োগ দিয়েছেন নৈশপ্রহরী – মাছুম, দারোয়ান – সালমা, পিয়ন – পুষ্প রাণীকে। বর্তমানে সহকারী প্রধান শিক্ষক ও ল্যাব সহকারী নিয়োগ প্রক্রিয়াধীন।

আইনগত জাস্টিস লিগ্যাল নোটিশের কারনে এই দু পদে নিয়োগ বন্ধ হয়ে গেছে। এ ব্যাপারে প্রধান শিক্ষক হেলালের মোবাইলে কল করা হলে তার মোবাইল ফোন বন্ধ থাকায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com