dailynobobarta logo
আজ মঙ্গলবার, ২২ আগস্ট ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

মানিকগঞ্জে বাহের পাগলার ১৯তম পবিত্র ওরশ শুরু

প্রতিবেদক
আল মামুন, মানিকগঞ্জ প্রতিনিধি
মঙ্গলবার, ২২ আগস্ট ২০২৩ | ৪:২৭ অপরাহ্ণ
মানিকগঞ্জে বাহের পাগলার ১৯তম পবিত্র ওরশ শুরু

আল মামুন, মানিকগঞ্জ প্রতিনিধি: মানিকগঞ্জের শিবালয় উপজেলার মহাদেবপুর ইউনিয়নের ভবানীপুরে বাহের শাহ পাগলের ১৯তম বাৎসরিক পবিত্র ওরশ উদযাপন শুরু হয়েছে।

গতকাল সোমবার (২১ আগস্ট) এই মেলাটি শুরু হয়েছে। ওরশ চলবে এক সপ্তাহ আর এ উপলক্ষে মেলা চলবে মাসব্যাপী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলা উদ্বোধন করেছেন- মানিকগঞ্জ ১ আসনের উন্নয়নের রুপকার গণ মানুষের নেতা এ এম নাঈমুর রহমান দুর্জয় এমপি।

মঙ্গলবার (২২ আগস্ট) সরেজমিনে গিয়ে দেখা যায় মেলাকে ঘিরে বসেছে হরেক রকম দোকানের পসরা, মেলায় কেউ যাচ্ছে ঘুরতে, আবার কেউ যাচ্ছে মানত করতে, আবার কেউ কেউ তাদের সামর্থ্য অনুযায়ী গরুর দুধ ডিম হাঁস মুরগি ছাগল ভেড়া দিচ্ছে বাহের পাগলার আস্তানায়।

এ বিষয়ে বিন্দু শক্তি আস্তানার সভাপতি ও মহাদেবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শাজাহান জানান, ১৯ বছর যাবত এই মেলাটি অনুষ্ঠিত হচ্ছে, মেলায় যেন কোন ধরনের অপৃতিকর ঘটনা না ঘটে সেজন্য মেলার স্বেচ্ছাসেবক দলের সদস্যরা কাজ করছে। এছাড়াও শিবালয় থানা পুলিশ রয়েছে এবং সবসময় পরিদর্শন করছে।

এ বিষয়ে শিবালয় নয়া বাড়ি থেকে চাউল দুধ দিতে আসা মো: মাসুদুর রহমান বলেন, আমি প্রতি বছরই আস্তানায় আসি। আমার গরুর দুধ এবং ক্ষেতের ধান চাউল দিয়ে ওরশে শরিক হই।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com