dailynobobarta logo
আজ রবিবার, ১০ সেপ্টেম্বর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

সাবেক সাংসদ চৌধুরী খুরশিদ আলম এর দাফন সম্পন্ন

প্রতিবেদক
কিশোর কুমার দত্ত, লক্ষ্মীপুর প্রতিনিধি
রবিবার, ১০ সেপ্টেম্বর ২০২৩ | ৪:৩১ অপরাহ্ণ
সাবেক সাংসদ চৌধুরী খুরশিদ আলম

লক্ষ্মীপুর-২ সংসদীয় আসনে দুইবারে নির্বাচিত সাবেক (জেনারেল এরশাদ সরকারের আমলে) সংসদ সদস্য চৌধুরী খুরশিদ আলম আর নেই। রবিবার (১০ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে লক্ষ্মীপুর সরকারি কলেজ মাঠে তার নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

মৃত্যুকালে তাঁর বয়স ছিল ৮২ বছর। এর আগে শনিবার (৯ সেপটেম্বর) দিবাগত রাত দেড়টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি ডায়াবেটিসসহ বার্ধক্যজনিত নানান রোগে ভুগছিলেন বলে জানান তার পরিবারের সদস্যরা।

জানাজা নামাজে উপস্থিত ছিলেন- লক্ষ্মীপুর-২ আসনের এমপি ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়নসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবি সংগঠনের বিপুল সংখ্যক মানুষ।

জানা যায়, চৌধুরী খুরশিদ আলম এরশাদ সরকারের আমলে ১৯৮৬ থেকে ১৯৯০ সাল পর্যন্ত এক নাগাড়ে দুইবার সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। একই সাথে ১৯৮৮ থেকে ১৯৯০ পর্যন্ত লক্ষ্মীপুর জেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। তিনি লক্ষ্মীপুর জেলা জাতীয় পার্টির সভাপতি এবং কেন্দ্রিয় কমিটির নির্বাহী কমিটির সদস্য হিসেবেও দাঢিত্ব পালন করেছিলেন। এর আগে কলেজের অধ্যক্ষের দায়িত্ব পালন করেন। এ ছাড়াও তিনি শিক্ষা, সামাজিক, ধর্মীয় ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত এবং বর্ণাঢ্য জীবনের অধিকারী ছিলেন।

১৯৪০ সালে সদর উপজেলার শাকচর গ্রামে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে তিনি জন্মগ্রহন করেন। তাঁর পিতা ছিলেন, তৎকালীন লক্ষ্মীপুরের বিশিষ্ট ব্যবসায়ী মরহুম মদিন উল্যা চৌধুরী প্রকাশ বটু চৌধুরী। তিনি স্ত্রী, এক পুত্র, তিন মেয়েসহ বহু আত্মীয়-স্বজন শুভানুধ্যয়ী রেখে যান। তাঁর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com