dailynobobarta logo
আজ শনিবার, ১৬ সেপ্টেম্বর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

উড়ন্ত ভারতকে মাটিতে নামালো বাংলাদেশ

প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
শনিবার, ১৬ সেপ্টেম্বর ২০২৩ | ১২:১৪ পূর্বাহ্ণ

বাংলাদেশের বিপক্ষে মাঠে নামার আগে এশিয়া কাপে অপরাজিত ছিল ভারত। কিন্তু ফাইনালে ওঠা দলটিকে মাটিতে নামাল টাইগার বাহিনী। এরমধ্য দিয়ে এশিয়া কাপ থেকে বিদায় হলেও, শেষটা রাঙাতে সক্ষম হলো সাকিব আল হাসানের দল।

শেষ ভালো যার সব ভালো তার। একথাটাই এখন বাংলাদেশের ক্রিকেটের জন্য অনুপ্রেরণা। কারণ এশিয়া কাপের ফাইনালিস্টদের হারিয়ে বীরের বেশেই এশিয়া কাপ থেকে বিদায় নিয়েছে সাকিবের দল।

তানজিভের দারুণ বোলিংয়ে শেষ পর্যন্ত ৬ রানে জিতেছে বাংলাদেশ। এশিয়া কাপে ভারতের বিপক্ষে বাংলাদেশের এটি দ্বিতীয় জয়। প্রথমটি এসেছিল ২০১২ সালে মিরপুরে।

এশিয়া কাপে দেখা গেল আরেকটি রোমাঞ্চকর লড়াই, যেটি গড়াল শেষ ওভার পর্যন্ত। ২৬৬ রানের লক্ষ্যে শুরুতে উইকেট হারিয়ে চাপে পড়েছিল ভারত। তবে লম্বা একটা সময় তাদের লড়াইয়ে রেখেছিলেন শুবমান গিল।

তার উইকেটের পর অবশ্য ব্যাকফুটে থাকা ভারতকে এগিয়ে নিয়েছিলেন অক্ষর প্যাটেল। শেষের আগের ওভারেও বাংলাদেশের কাছ থেকে ম্যাচ বের করে নেওয়ার হুমকি দিচ্ছিলেন তিনি।

ব্যাটিংয়ে বোলাররা যেমন আজ বাংলাদেশের হয়ে দারুণ করেছেন, বোলিংয়ে নিজেদের কাজটিও করেছেন দারুণভাবে। সাকিবও তার বোলারদের ব্যবহার করেছেন দারুণভাবে।

তাসকিন, হাসান মাহমুদরা ছাড়াও বাংলাদেশের এ জয় আত্মবিশ্বাস জোগানোর কথা বোলারদের। আর বাজে একটি এশিয়া কাপের শেষে ভারতকে হারানো বাংলাদেশের জন্য হতে পারে সান্ত্বনার চেয়েও বেশি কিছু।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com