dailynobobarta logo
আজ শনিবার, ১৬ সেপ্টেম্বর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

ঘিওর পাবলিক লাইব্রেরির মাঠ পরিষ্কার ও বৃক্ষরোপণ

প্রতিবেদক
আল মামুন, মানিকগঞ্জ প্রতিনিধি
শনিবার, ১৬ সেপ্টেম্বর ২০২৩ | ৩:২৮ অপরাহ্ণ
ঘিওর পাবলিক লাইব্রেরির মাঠ পরিষ্কার ও বৃক্ষরোপণ

মানিকগঞ্জের ঘিওর পাবলিক লাইব্রেরির ভেতর ও আশপাশে যত্রতত্র ছড়িয়ে ছিল ময়লা–আবর্জনা ও পলিথিন। সচেতন না হওয়ায় যত্রতত্র ময়লা–আবর্জনা ফেলার কারণে সৌন্দর্য নষ্ট হচ্ছিল। কিন্তু বিনোদনের জন্য সুন্দর পরিবেশ প্রত্যাশা এলাকাবাসীর।

শনিবার (১৬ সেপ্টেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত ঘিওর পাবলিক লাইব্রেরির ভেতরে ও আশপাশে থাকা ময়লা–আবর্জনা ও পলিথিন অপসারণ করেছেন কেন্দ্রীয় যুবলীগ নেতা মোঃ জিয়াউল হক জিয়া। একই সঙ্গে তিনি মাঠের ভেতরে ফলদ ও বনজ বৃক্ষ রোপণ করেন। পাশাপাশি যেখানে–সেখানে ময়লা ফেলে পরিবেশের ক্ষতি ও ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক প্রচারণা চালানো হয়।

তার হাতে প্লাস্টিকের গ্লাভস, মাস্ক ও মাথায় সার্জিক্যাল টুপি পরে মাঠের প্রবেশপথের আশপাশ ও ভেতরে পরিষ্কার–পরিচ্ছন্নতা অভিযান চালান। তাঁরা পার্কের ভেতরে কাগজের ময়লা, পলিথিন সংগ্রহ করে নির্দিষ্ট জায়গায় ফেলে দিয়ে বৃক্ষরোপন করেন।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম। বৃক্ষরোপণ উদ্বোধন করেন থানা অফিসার ইনচার্জ মোঃ আমিনুর রহমান,

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সরোয়ার কিরণ খান, প্রচার সম্পাদক আনিসুল ইসলাম শহীদ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক নাজমুল হক স্বপন, উপজেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক সুব্রত কুমার শীল গোবিন্দ, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোঃ আবুল হোসেন প্রমুখ।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com